শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন সাদেকা হালিম

সংগ্রাম অনলাইন :  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিম। তিনি ৩০ সেপ্টেম্বর এ দায়িত্ব গ্রহণ করবেন।

আজ বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান এ তথ্য জানিয়েছেন। তিনি জানান জানান, গতকাল বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন ডিন নির্বাচনের আগপর্যন্ত ভারপ্রাপ্ত ডিন অনধিক তিন মাস দায়িত্ব পালন করবেন।  

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে এক সদস্য জানান, আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচনের মাধ্যমে নতুন ডিন নির্বাচন করা হবে। এ নির্বাচনের আগপর্যন্ত দায়িত্ব পালন করবেন অধ্যাপক সাদেকা হালিম। 

সামাজিক অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ গত ৩০ জুন থেকে অবসর গ্রহণের প্রস্তুতিমূলক ছুটিতে যান। এর পর গত ২ জুলাই ভারপ্রাপ্ত ডিন হিসেবে নিয়োগ পান বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া। ঢাবি আদেশ, ১৯৭৩-এর অন্তর্ভুক্ত প্রথম সংবিধির ১৭(২) ধারা অনুযায়ী, সাবেক ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তাঁকে নিয়োগ দেন। তাঁর মেয়াদ শেষ হবে ২৯ সেপ্টেম্বর। 

এদিকে ডিন নির্বাচন না করে নতুন করে ভারপ্রাপ্ত ডিন নিয়োগ দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের ’৭৩-এর অধ্যাদেশ লঙ্ঘন করা হয়েছে বলে অভিযোগ করেছেন অনুষদটির বর্তমান ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া। তিনি বলেন, আমাকে ভারপ্রাপ্ত ডিনের দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু পরে নির্বাচন না দিয়েই নতুন ডিনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়, যেটিতে বিশ্ববিদ্যালয়ের ’৭৩-এর অধ্যাদেশ লঙ্ঘন করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ