শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

মানবিক সংকটের সময় সরকারের সমালোচনা করে বিএনপি দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছে সংস্কৃতিমন্ত্রী

নীলফামারী সংবাদদাতা : সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, রোহিঙ্গা ইস্যুটি আমাদের দেশে একটি মানিবক সংকটে তৈরী হয়েছে। এই মানবিক সংকটের সময় যারা সমালোচনা করে, সহযোগিতা না করে তাদের ব্যাপারে আমার ও আমাদের সরকারের বলার কিছুই নাই।
মন্ত্রী বলেন  রোহিঙ্গাদের সমস্যাটি একটি জাতীয় দুর্যোগে পরিণত হয়েছে, এই জাতীয় দুর্যোগে আমারা প্রত্যাশা করি  যে গোটা জাতি ঐক্যবদ্ধ থেকে এই দুর্যোগ  মোকাবেলা করবে। বাংলাদেশে আশ্রিত বিপূল পরিমাণের রোহিঙ্গা জনগোষ্ঠিকে সর্বাত্মক সাহায্য ও সহযোগিতা প্রদান করে যাচ্ছে সরকার। বঙ্গবন্ধু কন্যা মানীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে  দেশের জনগণ ও পাশাপাশি  দেশের সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো রোহিঙ্গা জনগোষ্ঠিদের সহযোগিতা করছে।
অথচ এই মানবিক সংটটের সময় বিএনপির মতো একটি দায়িত্বশীল রাজনৈতিক দল সংকট মোকাবেলায় সরকারকে সহযোগিতা না করে সরকারের সমালোচনা করে দায়িত্বহীনতার পরিচয় দিয়ে যাচ্ছে। তারা যদি দায়িত্বশীল রাজনৈতিক দল হয়ে থাকে তাহলে দায়িত্বশীল দৃষ্টিকোন থেকে সমালোচনা  না করে সরকারের কর্মকান্ডকে সমর্থন দিবে বলে দেশবাসী প্রত্যাশা করছে।
মঙ্গলবার দুপুরে নীলফামারীর রামনগর ইউনিয়নের চাঁদেরহাট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এবি ব্যাংকের সহযোগিতায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ সমাগ্রী বিতরণকালে মন্ত্রী এসব কথা বলেন। 
রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাবুর সভাপতিত্বে এসময়, নীলফামারী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন ভূঁইয়া, এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ হোসনে, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহবুব-ই- সোবহানি সিকদার, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইফতেখার এনাম আওয়াল ও রংপুর শাখার রিলেশনশীপ ম্যানেজার  ফজলে রহমান উপস্থিত ছিলেন। এবি ব্যাংক নীলফামারীর সৈয়দপুর শাখার ব্যবস্থাপক রবিউল হক জানান, ব্যাংকের নিজেস্ব অর্থায়নে সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত নীলফামারী সদর উপজেলার রামনগর, পলাশবাড়ি,খোকশাবাড়ি, চওড়াবড়গাছা ও পঞ্চপুকুর ইউনিয়নের মোট এক হাজার ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ