শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

রোহিঙ্গাদের মাঝে ইসলামী ঐক্য আন্দোলনের ত্রাণসামগ্রী বিতরণ

ইসলামী ঐক্য আন্দোলনের উদ্যোগে গত ২০ সেপ্টেম্বর বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এ উপলক্ষে ২০ সদস্যের একটি কাফেলা কক্সবাজার ও টেকনাফ সফর করে। তারা টেকনাফের নিকটবর্তী হোয়াইকং উপজেলার উনছিপ্রাং গ্রামে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের মাঝে সুশৃঙ্খলভাবে ত্রাণ বিতরণ করেন এবং রোহিঙ্গা ভাইবোনদের দুরবস্থার দৃশ্য নিকট থেকে প্রত্যক্ষ করেন ও তাদের প্রতি সহমর্মীতা প্রদর্শন করেন।
পূর্ব থেকে টোকেন সরবরাহের মাধ্যমে ১ হাজার শরণার্থীর মাঝে বিতরণকৃত পাঁচটন ত্রাণ সামগ্রীর প্রতি প্যাকেটে ছিল লবণ ১ কেজি, আলু ২ কেজি, শুকনো মাছ আধা কেজি, শুকনো মরিচ আধা কেজি, দুটি করে সাবান, প্রতিটি আধা কেজির ৫শ কেজি গুড়ো দুধ, ২ প্যাকেট করে স্যালাইন, নুডুলস ও ২০০ করে টাকা। ত্রাণ সামগ্রী ও নগদ অর্থের মোট পরিমাণ দশ লাখ টাকা ছাড়িয়ে যাবে। এর মধ্যে ৫০০ পিচ মশারী দ্বিতীয় দফা বিতরণের অপেক্ষায় রয়েছে।
সংগঠনের আমীর ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদীর নেতৃত্বে ত্রাণ সামগ্রী বিতরণ টিমে আরো ছিলেন, জয়েন্ট সেক্রেটারি অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হুসাইন, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মওলানা কাজী আবুবকর সিদ্দিক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মওলানা মাহফুজুর রহমান, জমিয়তে তালাবায়ে আরাবিয়ার প্রধান সম্পাদক মুহাম্মদ আবদুর রহমান, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মুহাম্মদ আবদুর রহমান প্রমুখ।
ত্রাণ সামগ্রী বিতরণ শেষে সংগঠনের আমির ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী বলেন, অনেক প্রতিকুলতা ডিঙিয়ে সরাসরি রোহিঙ্গা ভাইবোনদের হাতে ত্রাণ সামগ্রী অর্পন করতে পেরেছি, এতে আমরা আনন্দিত। আমরা আশা করি, মজলুম রোহিঙ্গা ভাইবোনেরা আরাকান তথা রাখাইন রাজ্যে তাদের পিতৃপুরুষের ভিটেমাটিতে ফিরে যেতে পারবে। মিয়ানমার সরকার তাদের নাগরিকত্ব ও নাগরিক অধিকার ফিরিয়ে দিতে বাধ্য হবে। জালিম মিয়ানমার সরকার, সে দেশের সেনাবাহিনী, উগ্র বৌদ্ধ জনগোষ্ঠী ও তাদের বর্ণচোরা নেত্রী অন সাং সুচি যেভাবে বিশ্বসমাজে নিন্দিত হয়েছে, সেভাবে মানব সভ্যতার বিরুদ্ধে তাদের অপরাধের শাস্তি ও চরম পরিণতি ভোগ করবে। বিশ^বাসীর সমর্থন ও সহানুভূতি মজলুম রোহিঙ্গা মুসলমানদের সাথে রয়েছে। বাংলাদেশের মানুষ তাদেরকে প্রাণ উজাড় করে সাহায্য করছে ও সমর্থন জানাচ্ছে। ইনশাল্লাহ! আল্লাহর সাহায্যে একদিন মিয়ানমারের জালিম মগদের উপর মজলুম রোহিঙ্গাদের বিজয় অর্জিত হবে। মিথ্যার উপর সত্যের বিজয় অবধারিত। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ