শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

কলারোয়া সীমান্তে ১৭ বাংলাদেশীকে ফেরত দিলো ভারতীয় বিএসএফ!

সাতক্ষীরা সংবাদদাতা : বিনা পাসপোর্টে ভারতে যাওয়ার অভিযোগে ১৭ বাংলাদেশীকে আটক করে ফেরত দিয়েছে বিএসএফ। সাতক্ষীরার কলারোয়ায় কাকডাঙ্গা সীমান্তের বিপরীতে ভারতের হাকিমপুর ও তারালী বিএসএফ ক্যাম্পে তাদেরকে আটক করা হয়।
গতকাল মঙ্গলবার সকাল ১০ টার দিকে উপজেলার ভাদিয়ালী ও কেঁড়াগাছি সীমান্তে পৃথকভাবে পতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে হস্তান্তর করা হয়। হস্তান্তরকৃতরা হল খুলনা জেলার দিঘলিয়া থানার লাখোহাটি গ্রামের জাফর মোল্লার ছেলে ফরহাদ মোল্লাহ (২২) ও তার স্ত্রী ছকিনা বেগম (১৮) ও শিশু দৃষ্টি (৩), মাগুরা জেলার মোহাম্মদপুুর থানার মশাখালি গ্রামের আব্দুর রহমান মোল্লার ছেলে তুহিন মোল্লাহ (৩২) তার স্ত্রী সোনালী বেগম (২৮), ও শিশু ছেলে তামিম হোসেন (৪), যশোর জেলার কোতয়ালী থানার চাঁচড়া গ্রামের আজগর আলী শেখের মেয়ে মেঘলা শেখ (১৬), নীলফামারী জেলার চাঁদেরহাট গ্রামের হীরা খানের স্ত্রী ময়না বেগম (২৮), গোপালগঞ্জ জেলার খায়েরহাট গ্রামের মোসলেম ফকিরের ছেলে মারুফ ফকির (২২), তার স্ত্রী নার্গিস আক্তার (১৯), জসিম ফকির (৩৫) তার স্ত্রী মনিতা বেগম (২৫) মৃত আবু বক্কর সিকদারের ছেলে শহিদ সিকদার (২৭), তার স্ত্রী আম্বিয়া বেগম (২০), সাতক্ষীরার কালিগঞ্জ থানার খালনা গ্রামের সত্য বিশ্বাসের স্ত্রী খুুকু মনি বিশ্বাস (৫০), গোপাল শিলের স্ত্রী কনিকা শিল (২৫), তার শিশু কন্য মিতা শিল (৫)।
কাকডাঙ্গা বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার মিজানুর রহমান জানান, ওই ব্যক্তিরা গত কয়েকদিন আগে অবৈধভাবে কলারোয়া সীমান্ত পার হয়ে ভারতের সীমান্ত এলাকায় ঘোরাফেরা করছিল। এ সময় ভারতের হাকিমপুর ও তারালী বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা তাদেরকে আটক করে উপজেলার কাকডাঙ্গা বিজিবি ক্যাম্পে পত্র প্রেরণ করেন।
গতকাল মঙ্গলবার সকালে ভাদিয়ালী ও কেঁড়াগাছি সীমান্তে পৃথকভাবে সীমান্তে মেইন পিলার ১৩/৩ এর ৬ আরবির নিকট পতাকা বৈঠকের মাধ্যমে ভারতের বিএসএফ আটককৃতদের বিজিবি’র নিকট হস্তান্তর করে। পরে দুপুরের দিকে তাদেরকে থানা পুলিশে সোপর্দ করে। এব্যাপারে কাকডাঙ্গা ক্যাম্পের হাবিলদার জাকির হোসেন বাদি হয়ে থানায় পাসপোর্ট আইনে মামলা দায়ের করেন বলে জানা যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ