শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

ঢাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৫ জন আটক

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে পাঁচজনকে আটক করেছে পুলিশ। তাঁদের মধ্যে ঢাবির একজন শিক্ষার্থীও রয়েছেন। 
গতকাল শুক্রবার সকালে পরীক্ষা চলার সময় দুজনকে আটক করা হয়। এ ছাড়া গত বৃহস্পতিবার রাতে জালিয়াত চক্র সন্দেহে বাকি তিনজনকে আটক করে পুলিশ। 
তাঁদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র শাহজাহান আলী ও ঢাকা কলেজের সদ্য উচ্চ মাধ্যমিক শেষ করা ভর্তি-ইচ্ছুক তানসেন মিয়া।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে খোঁজ নিয়ে জানা যায়, ঢাবির ব্যবসা শিক্ষা অনুষদের ৬০৫৪ নম্বর কক্ষে ভর্তি-ইচ্ছুক তানসেনের পরিবর্তে ঢাবি শিক্ষার্থী শাহজাহান পরীক্ষা দিচ্ছিলেন। পরীক্ষার হলে প্রবেশের সময় শাহজাহানকে দেখে সন্দেহ হয়। পরে নিশ্চিত হয়ে তাঁকে আটক করা হয়। তাঁর মাধ্যমে তানসেনকে ধরে আনা হয়। জিজ্ঞাসাবাদের পর তাঁরা সবকিছু স্বীকার করেন। পরে তাঁদের শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করে প্রক্টর কার্যালয়।
এর আগে বৃহস্পতিবার রাতে জালিয়াত চক্র সন্দেহে তিনজনকে আটক করা হয়। তাঁদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে তাঁদের পরিচয় এখনো জানা যায়নি। 
এ বিষয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ বলেন, আমরা গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি, ঢাবি শিক্ষার্থী শাহজাহান ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থী তানসেনের হয়ে পরীক্ষা দিচ্ছিল। তানসেনের প্রবেশপত্রের ছবির সঙ্গে শাহজাহানের ছবির মিল ছিল না। তাই আমরা শাহজাহানকে আটক করি। পরে তাঁর মাধ্যমে তানসেনকে আটক করি। তাঁদের এখন শাহবাগ থানায় দেওয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ