মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

শেখ আবু নাসের টি-টোয়েন্টি দিয়ে শুরু হচ্ছে খুলনার ক্রিকেট মওসুম

খুলনা অফিস: অবশেষে তিন মওসুম পর খুলনার ক্রিকেটারদের মুখে হাসি ফুটতে যাচ্ছে। চলতি মওসুমে সিনিয়র ডিভিশন ক্রিকেট লীগ মাঠে গড়াতে যাচ্ছে আসছে নবেম্বরে। এ মাসের শেষ সপ্তাহে হয়ে যাবে  খেলোয়াড়দের দলবদল। খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে সিনিয়র ডিভিশন ক্রিকেট ও প্রথম বিভাগ ক্রিকেটের পাশাপাশি অনুষ্ঠিত হবে ডিএসএ কাপ ক্রিকেট। এছাড়া ক্রিকেটাররা বোনাস হিসেবে এ বছর পাচ্ছে  শেখ আবু নাসের স্মৃতি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক শেখ সোহেল এ টুর্নামেন্টের আয়োজনের দায়িত্ব নিয়েছে। জেলা ক্রীড়া সংস্থা টুর্নামেন্ট সফল করতে সার্বিক সহযোগিতা করবে বলেও আশ্বাস দিয়েছে। সব কিছু ঠিক থাকলে আগামী নবেম্বর মাসেই শেখ আবু নাসের টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট দিয়ে খুলনার ক্রিকেট মওসুম শুরু হবে। 
ডিএসএ কাপ ক্রিকেট ও সিনিয়র ডিভিশন ক্রিকেট লীগ শুরুর আগেই শেখ আবু নাসের স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে খুলনার সিনিয়র ডিভিশনের ১৬টি দল অংশ গ্রহণ করবে। টুর্নামেন্টের ফরমেট এখনও চূড়ান্ত না হলেও চারটি গ্রুপে সিঙ্গেল লীগ ভিত্তিতে খেলা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। খুলনা জেলা ক্রীড়া সংস্থার সদস্যদের সাথে এক মত বিনিময় সভা শেষে গত ঈদের পরে বিসিবি পরিচালক শেখ সোহেল এ বিষয়ে চূড়ান্ত  সিদ্ধান্ত  জানান। সিদ্ধান্ত অনুযায়ী প্রতিটি দলে চারজন করে বহিরাগত খেলোয়াড় খেলতে পারবে। সাতজন করে খেলোয়াড়কে ক্লাবগুলো রেজিস্ট্রশন করাতে পারবে।
টুর্নামেন্টের অন্যতম আয়োজন ও টাউন ক্লাবের সাধারণ সম্পাদক সুজন আহম্মেদ এ বিষয়ে বলেন, দীর্ঘদিন ধরে খুলনার ক্রিকেটাররা খেলা থেকে বঞ্চিত। এ জন্য এ টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। অত্যন্ত জাকজমকভাবে এ টুর্নামেন্ট আয়োজন করা হবে। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানেও বিশেষ চমক থাকবে। প্রথমবারের মতো আয়োজন হলেও এ টুর্নামেন্ট এখন থেকে প্রতি বছর আয়োজন করা হবে বলেও তিনি জানান।
এদিকে এ টুর্নামেন্ট ও সিনিয়র ডিভিশন ক্রিকেট লীগকে সামনে রেখে এ মাসের শেষ সপ্তাহে ক্রিকেটারদের দলবদল অনুষ্ঠিত হবে। জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে, আগামী ২৪ অথবা ২৫ সেপ্টেম্বর দল বদল অনুষ্ঠিত হতে পারে। দল বদল না হলেও সিনিয়র ডিভিশনে অংশ গ্রহণকারী ক্লাবসমুহ এরই মধ্যে তাদের দল গোছানোর কাজ এগিয়ে রেখেছে। দল গঠনে এখনও পর্যন্ত নিরালা ইউনাইটেড ক্লাব, আবাহনী ক্রীড়া চক্র, বয়রা তরুণ সংঘ, মোহামেডান স্পোর্টিং ক্লাব এগিয়ে রয়েছে বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ