সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

খেলার ফলাফল যেকোন মুহূর্তে পরিবর্তন হতে পারে -নাসির

চট্টগ্রাম অফিস : বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টে তাদের প্রথম ইনিংসে ৩০৫ রান নিয়েছে। তবে এ রানে সন্তুষ্ট না দলের পক্ষে সংবাদ সম্মেলনে আসা নাসির হোসেন। তারমতে একশ থেকে দেড়শ রান কম হয়েছে।
নাসির হোসেন বলেন, ব্যক্তিগত ভাবে আমার মনে হচ্ছে যে ধরণের ব্যাটিং সহায়ক উইকেট আমরা একশ থেকে দেড়শ রান কম করছি। আমাদের কমপক্ষে ৪০০ থেকে ৪৫০ রান নেয়া দরকার ছিল।
লক্ষ্য অনুযায়ী ব্যাট করতে পারেননি উল্লেখ করে নাসির হোসেন বলেন, ব্যাট করার সময় চেয়েছিলাম কমপক্ষে লাঞ্চ বিরতি পর্যন্ত ব্যাটিং করতে। অপরপাশে মিরাজ ছিল। সুন্দর একটা পাটনারশীপ গড়ে উঠছিল। ভালো অঙ্কের রান করে দিতে পারলে টিমের জন্য উপকার হতো।
অস্ট্রেলিয়া দ্বিতীয় দিন খেলা শেষে ২ উইকেটে ২২৫ রান করেছে। এসময় বাংলাদেশ একটি ক্যাচ ও স্টাম্পড মিস করল। কাজে লাগানো গেলে বাংলাদেশে এগিয়ে থাকতো। এমন কথার জবাবে নাসির বলেন, ক্যাচটা কিন্তু সহজ ক্যাচ ছিল না। ফিফটি ফিফটি চান্স বলা যায়। কারণ স্লিপে এমন ধরণের ক্যাচ ধরা কঠিন। আর স্টাম্পিংয়ের ক্ষেত্রে বলটা অনেক নিচু হয়ে গিয়েছিল। এটাকেও সম্পূর্ণ সুযোগ বলা যায় না। ফিফটি ফিফটি চান্স বলা যায়। আমরা যদি নিতে পারতাম তবে এগিয়ে থাকতাম।
ওয়ার্নার ধীরস্থিরভাবে খেলেছেন এটা উল্লেখ করে নাসির বলেন, আমার মনে হয় না আজ আমরা খারাপ বল করেছি। ওয়ার্নার সাধারণত এত ধীরে খেলে না। তার মানে আমরা ভালো বোলিং করেছি। যদিও উইকেট পড়েনি। খেলার ফলাফল যেকোন মুহূর্তে পরিবর্তন হতে পারে। আর খেলার ফলাফল নির্ধারণ আজও হবে না কালও হবে না। খেলা পাঁচ দিনে গড়াবে। ফলাফল নিয়ে চিন্তা করছি না। আমাদের হাতে যেটা আছে সেটা নিয়ে চিন্তা করছি।
দল এ অবস্থায় একটু ব্যাকফুটে আছে স্বীকার করে ভালো করার আশাবাদী বাণীও নাসিরের কন্ঠে- “আমরা এখনও ৮০ রানে এগিয়ে আছি। ক্রিকেট খেলাটা একটা অনিশ্চয়তার খেলা। তবে এটা সত্য আমরা একটু ব্যাকফুটে আছি। টেস্ট ক্রিকেটে একটা ঘন্টা বা দুইটা ঘন্টায় খেলার অনেক কিছু পরিবর্তন হয়ে যায়। এবং আমরা সে আশাটাই করছি।”

অনলাইন আপডেট

আর্কাইভ