শনিবার ১৫ আগস্ট ২০২০
Online Edition

অপরাজনীতি জাতিকে অনেক বিভক্ত করেছে -আ স ম আবদুর রব

লক্ষ্মীপুর সংবাদদাতা: প্রতিপক্ষকে ঘায়েল ও সত্যকে আড়াল করার রাজনীতিতে রাষ্ট্রের ৪৬বছরে জাতিকে অনেক বিভক্ত করে ফেলা হয়েছে, যা আত্মঘাতী। আমাদের দেশে পক্ষ-বিপক্ষ থাকবে এটাই সৌন্দর্য, এটাই শক্তি। কিন্তু দেশের সর্বোচ্চ আদালতের রায়কে কেন্দ্র করে যে রাজনীতি শুরু করেছি,অনাকাংকিত বক্তব্য-বিবৃতি দিচ্ছি তা জাতি হিসেবে আমাদের মর্যাদাকে ক্ষুন্ন ও সচেতনতার মনকে প্রশ্নবিদ্ধ করেছে। মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুর জেলা সার্কিট হাউজ মিলনায়তনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
জাতীয় সমাজতান্ত্রিক দল (জএসডির) সভাপতি আ স ম আবদুর রব আরো বলেছেন, দেশে আইনের শাসন নিশ্চিত হলে, গণতন্ত্র বিকশিত হলে রাষ্ট্রের উন্নয়ন,মানবিক রাষ্ট্র গঠন তথা মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়ন হবে। স্বাধীনতার পতাকা উত্তোলক আ স ম রব আরো বলেন, দেশে পক্ষ-বিপক্ষ থাকবে। কিন্তু সর্বোচ্চ আদালতের রায়কে কেন্দ্র করে আমরা যে রাজনীতি শুরু করেছি, যে অনাকাংখিত বক্তব্য বিবৃতি দিচ্ছি যা জাতি হিসেবে আমাদের মর্যাদাকে ক্ষুন্ন করেছে এবং প্রশ্নবিদ্ধ করেছে। দেশের বর্ন্যা পরিস্থিতির কথা তুলে ধরে তিনি বলেন, বর্ন্যা কবলিত এলাকার মানুষ দুই তিনদিন ধরে খাবার পাচ্ছে না। সরকারসহ দলমত নির্বিশেষে সকলকে বর্ন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।
তিনি আরো বলেন, পত্রিকার পাতা খুললেই দেখা যায় ধর্ষণ, নারী নির্যাতনের ঘটনা। এছাড়া দেশে রাজনীতি নাই বললেই চলে। বিট্রিশ আমল থেকে বাংলাদেশের মানুষ রাজনৈতিক ভাবে সচেতন ছিলো বর্তমানেও সচেতন রয়েছে। লক্ষ্মীপুরে জেএসডি’র নেতা-কর্মীদেরকে পুলিশ রাস্তায় নামতে দিচ্ছে না। 
সংবাদকর্মীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের মানুষ অন্যায় অবিচারের বিরুদ্ধে সোচ্চার। তাঁরা তৃতীয় ধারার নেতৃত্ব চায়। সময় হলে তৃতীয় ধারার জোটের আত্মপ্রকাশ ঘটবে। এবং আগামী নির্বাচনে জোটের পক্ষ থেকে দেশের ৩শ’ আসনে প্রার্থী দেয়া হবে বলে জানান তিনি।  
গত ৪৬ বছরে দেশে কি কি হয়েছিলো প্রধান বিচারপ্রতি একটি রায়ের পর্যবেক্ষণে তা তুলে ধরেন। জাতি এ রায় কে যুগ যুগ ধরে স্মরণ করবেন। স্বাধীনতার সময় জাতি যেভাবে ঐক্যবদ্ধ হয়েছে দেশের বর্তমান ক্লান্তিকালে মুক্তিযুদ্ধের বাংলাদেশ বিনির্মাণে জাতিকে আবার ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জাসদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তানিয়া বর, সাংগঠনিক সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন, জেলা জাসদের সহ-সভাপতি এম এ ইউসুফ, যুগ্ম সম্পাদক আকবর হোসেন, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ