শুক্রবার ২৭ নবেম্বর ২০২০
Online Edition

জয়পুরহাটে বন্যায় ক্ষতিগ্রস্ত আখক্ষেত সরেজমিন পরিদর্শন করেছেন চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান

জয়পুরহাট সংবাদদাতা: গত কয়েক দিনের টানা ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে সৃষ্ট আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ দেশের বৃহত্তম চিনিকল- জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেডের নিয়ন্ত্রনাধীন বিস্তৃর্ন এলাকার জলমগ্ন আখক্ষেত পরিদর্শন ও ক্ষতিগ্রস্থ আখচাষীদের সাথে মতবিনিময় করে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দিয়ে গেলেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন।
শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তিনি সরেজমিনে আখক্ষেত পরিদর্শন,আখচাষীদের সাথে মতবিনিময় ও তাদের পোষ্য মেধাবীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান করেন।
সকালে ঢাকা থেকে জয়পুরহাট এসে চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন  দুপুর পর্যন্ত  জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেডের নিয়ন্ত্রণাধীন(মিল জোন) জেলার পাঁচবিবি উপজেলার দমদমা, বালিঘাটা, বটতলি,শিমুলতলি ও জয়পুরহাট সদর উপজেলার বেলআমলা, চকশ্যাম ও খনজনপুর এলাকার বন্যাকবলিত আখক্ষেত সরেজমিনে ঘুরে দেখেন।
এ সময় তিনি ক্ষতিগ্রস্ত আখচাষীদের সাথে মতবিনিময় করে তাদের সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। কর্পোরেশনের চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেনের সাথে অন্যান্যের সাথে জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ মোস্তফা কামাল, পঞ্চগর সুগার মিলস্ লিমিটেডের এমডি শাহনুর রেজা, জয়পুরহাট সুগার মিলের অর্থ মহাব্যবস্থাপক রাব্বিক হাসান, উপব্যবস্থাপক (সম্প্রসারণ) আব্দুল বারি, ব্যবস্থাপক(ইক্ষু সংগ্রহ) আব্দুস ছালাম ফকির, সাবজোন প্রধান (সম্প্রসারণ) তানজিমুল ইসলাম, আখ চাষী প্রতিনিধি সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
বিকালে একেএম দেলোয়ার হোসেন জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেডের সম্মেলন কক্ষে (সাধারণ মিলনায়তনে) আখচাষীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন এবং পরে আখচাষীদের মেধাবী সন্তানদের মধ্যে শিক্ষা অনুদান ও ক্রেস্ট দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ