সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

ফুলবাড়ী ট্রাজেডি দিবস পালিত

ফুলবাড়ী (দিনাজপুর) : তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি ২৬ আগস্ট পালন উপলক্ষে এক র‌্যালি বের করে

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর): দিনাজপুরের ফুলবাড়ীতে কয়লা খনি বিরোধী ২৬শে আগস্ট ফুলবাড়ী ট্রাজেডি দিবস পালিত হয়। দিনাজপুরের ফুলবাড়ীতে কয়লা খনি বিরোধী গত শনিবার ২৬শে আগস্ট ফুলবাড়ী ট্রাজেডী দিবস পালনে তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখা ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দরা সম্মিলিত ও পৃথক পৃথক ভাবে দিবসটি পালন করেন। সকাল ৮টা ১মিনিটে জাতীয় শোক পতাকা উত্তোলন, সকাল ৮ টা ৩০মিনিটে কালো ব্যাজ ধারণ, সকাল ১০টা শোক র‌্যালি ও ফুলবাড়ী শহর প্রদক্ষিণ, সকাল ১০টা ৩০মিনিটে শহীদ বেদীতে পুষ্প মাল্য অর্পণ, সকাল ১১টা ০১ মিনিটে নিমতলা মোড়ে স্মরণ সভা ও সমাবেশ, বিকেলে মসজিদ, মন্দির ও গীর্জায় দোয়া ও প্রার্থনা পৃথক পৃথক ভাবে অনুষ্ঠিত হয়।
তেল- গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখার আয়োজনে সকাল ১১টায় নিমতলা মোড়ে স্মরণ সভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মো. হামিদুল হক এর সভ্পাতিত্বে,সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তেল,গ্যাস বিদ্যুৎ বন্দর ও খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মদ।
তিনি বলেন নেতাদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, সারাদেশে উন্মুক্ত পদ্ধতিতে কয়লা উত্তোলনের ষড়যন্ত্র বন্ধ করতে হবে।  ফুলবাড়ী ৬ দফা চুক্তির পূর্ণ বাস্তবায়ন করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ