শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

খুবি’র ঈদের ছুটি শুরু মঙ্গলবার থেকে কুয়েটে

খুলনা অফিস : খুলনা বিশ্ববিদ্যালয়ে গতকাল রোববার থেকে কুরবানির ঈদের ছুটি শুরু হয়েছে। এছাড়া আগামীকাল থেকে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ছুটি শুরু হচ্ছে। আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত দু’টি বিশ্ববিদ্যালয়ে ছুটি থাকবে। ছুটি শেষে ১০ সেপ্টেম্বর যথারীতি কার্যক্রম শুরু হবে। খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়া রহমান জানান, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে গতকাল রোববার থেকে ছুটি শুরু হয়েছে। এ ছুটি চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। ছুটি শেষে ১০ সেপ্টেম্বর যথারীতি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম শুরু হবে। এছাড়াও অত্যাবশ্যকীয় সেবাসমূহ (পানি, বিদ্যুৎ, টেলিফোন, নিরাপত্তা, মেডিকেল ও পরিবহন ইত্যাদি) খোলা/চালু থাকবে।
এদিকে ঈদ-উল আযহা উপলক্ষে ৩০ আগস্ট বিকাল ৫টা থেকে ৫ সেপ্টেম্বর সকাল ১০টা পর্যন্ত খুলনা বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল সম্পূর্ণ বন্ধ থাকবে। এ কারণে আবাসিক হলগুলোতে অবস্থানকারী শিক্ষার্থীদের আগামী ৩০ আগস্ট বিকাল ৫টার মধ্যে হল ত্যাগ করার জন্য বলা হয়েছে। ঈদ শেষে আগামী ৫ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা হলে ফিরতে পারবে।
খুলনা প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাবলিক রিলেশনস অফিসার মনোজ কুমার মজুমদার জানিয়েছেন, আগামীকাল থেকে ছুটি শুরু হবে আর চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। এ সময় বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষা ও অফিস বন্ধ থাকবে। ছুটি শেষে ১০ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের সকল দপ্তর, ক্লাস ও পরীক্ষা নির্ধারিত সময়সূচি অনুযায়ী শুরু হবে। তবে নিরাপত্তা, মেরামত ও চিকিৎসাসহ জরুরিসেবা সংশ্লিষ্ট দপ্তরগুলো ছুটিকালীন সময়ে বিশেষ ব্যবস্থায় খোলা থাকবে। ছাত্রীদের হল ত্যাগ বাধ্যতামূলক থাকলেও ছাত্ররা কেউ হলে থাকলে খাবার নিজ দায়িত্বে গ্রহণ করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ