শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

গাজীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদে পুলিশের বিশেষ অভিযান

গাজীপুর সংবাদদাতা : গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত ১২ কিলোমিটার রাস্তা এবং ভোগড়া বাইপাস থেকে কড্ডা বাজার ও চান্দনা চৌরাস্তা থেকে সালনা পর্যন্ত  দুই পাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে গাজীপুর জেলা পুলিশ। রোববার বিকাল তিনটা থেকে বিকাল ৬টা পর্যন্ত এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
জয়দেবপুর থানার ওসি মোঃ আমিনুল ইসলাম জানান, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদের নিন্দেশে চান্দনা চৌরাস্তা মোড়, মালেকের বাড়ি, সাইনবোর্ড, বোর্ডবাজার, কলেজগেইট, টঙ্গী বাজার, ভোগড়া বাইপাস মোড়, কড্ডা বাজার ও সালনা এলাকায় ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন স্থানে একযোগে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানকালে মহাসড়কের পাশে রাস্তা দখল করে রাখা, ফুটপাতে দোকানপাট তৈরী, নির্মাণ সামগ্রী রাখা এবং অবৈধভাবে পার্কিং উচ্ছেদ করা হয়।
অভিযানকালে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোলাইমান, গোলাম সবুর, রাসেল শেখ, সাখাওয়াৎ হোসেন এবং জয়দেবপুর থানার ওসি মোঃ আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।
এ দিকে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, যানজট নিরসনে এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আসন্ন ঈদ-উল-আযাহা পর্যন্ত গাজীপুরে ১২শ পুলিশ সদস্য সড়ক-মহাসড়কে দায়িত্ব পালন করবে। ঈদকে সামনে রেখে গাজীপুরের কোন পুলিশ সদস্যের ছুটি হবে না। আমাদের প্রত্যেকটা পুলিশ সদস্য ঈদের দিন পর্যন্ত রাস্তায় থেকে ঈদে ঘরমুখো সাধারণ মানুষদের পার করার পর আমরা ঈদ করব। আমাদের কোন পুলিশ সদস্যের ছুটি হয় নি এবং ছুটি দিবও না।
তিনি বলেন, জয়দেবপুর চৌরাস্তা, চন্দ্রা ত্রিমোড়ে স্থাপন করা হবে কন্ট্রোল রুম। এছাড়া রাস্তায় ৪০/ ৫০টি মোবাইল টিম থাকবে, থাকবে চেকপোস্ট, ওয়াচ টাওয়ার।
ককটেল বিস্ফোরণে এক নারী আহত 
গাজীপুরে ককটেল বিস্ফোরণে  রোববার এক নারী পরিচ্ছন্ন কর্মী আহত হয়েছে। তার নাম হামিদা আক্তার (২৫)। সে টাঙ্গাইলের ঘাটাইল থানার সংগ্রামপুর এলাকার মফিজুল ইসলামের স্ত্রী।
জয়দেবপুর থানার কোনাবাড়ী পুলিশ ক্যাম্পের এএসআই হামিদুল ইসলাম জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী বাস স্ট্যান্ডের পাশে ভাড়া বাসায় থেকে এলাকার একটি মার্কেটে ঝাড় দেওয়ার পাশাপাশি প্লাস্টিক ও টিনের তৈরী পরিত্যাক্ত বোতলসহ বিভিন্ন সামগ্রী কুড়ানোর কাজ করে হামিদা।  রোববার দুপুরে ওই এলাকার একটি বাড়ির সীমানা প্রাচীরের পাশে পরিত্যাক্ত অবস্থায় একটি শপিং ব্যাগে লাল স্কচ টেপ দিয়ে পেঁচানো একটি বস্তু দেখতে পায় হামিদা। এসময় তিনি ওই ব্যাগটি হাতে নিয়ে নাড়াচাড়া করতেই বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। এতে তিনি আহত হন। স্থানীয়রা আহত হামিদাকে উদ্ধার করে কোনাবাড়ী ক্লিনিকে নিয়ে যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ