শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

আওয়ামী লীগ বন্যার্তদের ত্রাণের টাকাও লুটপাটে ব্যস্ত

সিলেট ব্যুরো : সিলেটে বিভিন্ন উপজেলায় বন্যার্তদের মাঝে গতকাল রোববার ত্রাণ বিতরণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস। এ সময় তিনি বলেন,  আওয়ামী লীগের নেতাকর্মীরা বন্যার্তদের পাশে না দাঁড়িয়ে ত্রাণের টাকাও লুটপাট করতে ব্যস্ত রয়েছে। এই সরকারের দুর্নীতি আর লুটপাটে দেশের অর্থনীতির বারোটা বাজিয়েও ক্ষান্ত হয়নি তারা এখন বন্যায় আক্রান্ত মানুষের ত্রাণের টাকা লুটপাট করতে মহোৎসবে মেতে উঠেছে। তিনি গতকাল বিএনপির কেন্দ্রীয় ত্রাণ কমিটির দেশব্যাপী ত্রাণ তৎপরতার অংশ হিসেবে সিলেট জেলার দক্ষিণ সুরমা ও ফেঞ্চুগঞ্জের পৃথক স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
সাবেক মন্ত্রী বলেন, এই বাকশালী সরকারের কাছে কেউই নিরাপদ নয়। দেশ পরিচালনায় তাদের পাহাড়সম ব্যর্থতা আড়াল করতে বাকশালী আওয়ামী শক্তি একের পর এক ষড়যন্ত্র করে জাতির দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করছে। দফায় দফায় বন্যায় দেশের মানুষ খুব বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। কিন্তু বন্যার্তদের জন্য আওয়ামী লীগ তেমন কিছু করতে না পারলেও বড় বড় বুলি ছুড়ে জাতির দৃষ্টি আকর্ষণ করার হীন ষড়যন্ত্র করছে।’ তিনি বলেন- ‘বিএনপি দেশের আপামর জনতার সকল শ্রেণী পেশার মানুষের প্রিয় দল। তাই জাতির যে কোন দুর্যোগে প্রতিষ্ঠালগ্ন থেকে বিএনপি অতন্দ্র প্রহরীর ভুমিকা পালন করেছে, করছে এবং ভবিষ্যতেও করবে ইনশাআল্লাহ।’
মির্জা আব্বাস আরো বলেন- বিরোধী রাজনৈতিক নেতাকর্মীরা সত্য প্রকাশ করলে তাদের আদালত অবমাননার মামলায় জর্জরিত করা হয়েছে। কিন্তু বর্তমানে সরকারের কর্তাব্যক্তি থেকে শুরু করে সকল স্তরের নেতাকর্মীর মহামান্য সুপ্রীম কোর্টের প্রধান বিচারপতি এবং হাইকোর্টের বিরুদ্ধে একের পর এক বিতর্কিত বক্তব্য দিয়ে যাচ্ছেন। বিচার বিভাগের সর্বোচ্চ শীর্ষ স্থান নিয়ে কাঁদা ছুড়াছুড়ি বন্ধ করতে হবে।’
দক্ষিণ সুরমা উপজেলার হাজিগঞ্জ এলাকা ও ফেঞ্চুগঞ্জ উপজেলার কটালপুর এলাকায় অনুষ্ঠিত পৃথক ত্রাণ বিতরনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক এমপি আবুল খায়ের ভুইয়া, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা: সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম ও সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন, সাবেক কেন্দ্রীয় (ফরিদপুর) সহ-সাংগঠনিক সম্পাদক মাসুকুর রহমান, কেন্দ্রীয় স্থানীয় সরকার বিষয়ক সহ-সম্পাদক সাবেক এমপি শাম্মী আক্তার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট-৩ আসনের সাবেক এমপি শফি আহমদ চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাধারন সম্পাদক আলী আহমদ।
এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ উপজেলা সভাপতি নছিরুল হক শাহীন চেয়ারম্যান, জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদ, বিএনপি নেতা ওয়াহিদুজ্জামান সুফি ও মোয়াজ্জেম হোসেন শাহেদ প্রমুখ। দক্ষিণ সুরমায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সভাপতি শাহাব উদ্দিন ও পরিচালনা করেন সাধারন সম্পাদক শামীম আহমদ। ফেঞ্চুগঞ্জে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সভাপতি সুফিয়ানুল করিম চৌধুরী ও পরিচালনা করেন সাধারন সম্পাদক তছলিম আহমদ নেহার।

অনলাইন আপডেট

আর্কাইভ