বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

মধ্য প্রদেশে মুসলিম বিরোধী পোস্টার সাঁটিয়ে সম্প্রীতি বিনষ্টের চেষ্টা

২৪ আগস্ট, পার্সটুডে : ভারতের বিজেপিশাসিত মধ্য প্রদেশে একটি মসজিদের বাইরে মুসলিমবিরোধী পোস্টারকে কেন্দ্র করে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বুধবার গণমাধ্যমে প্রকাশ,  মঙ্গলবার গভীর রাতে গুনা জেলার ক্যান্ট থানা এলাকায় অবস্থিত জামে মসজিদের বাইরে হিন্দুত্ববাদী সংগঠনের পক্ষ থেকে দেয়া পোস্টারে মুসলিমদের হুমকি দেয়াসহ অকথ্য ভাষায় গালি দেয়া হয়েছে। এতে বলা হয়েছে, যদি ভারতে বাস করতে হয়, তাহলে হিন্দু হয়ে থাকো নইলে আসন্ন ঈদে তোমাদের রক্ত দিয়ে ঈদ উদযাপন করা হবে।

ওঁ ‘জয় শ্রীরাম’ দিয়ে শুরু করে লেখা পোস্টারে মোদি এবং যোগী জিন্দাবাদ স্লোগানের পর বলা হয়েছে, ‘বাবরের আওলাদ হিন্দু হয়ে যাও অন্যথায় পাকিস্তানে চলে যাও। যদি তোমরা পাকিস্তানে না যেতে পার তাহলে আমরা অবশ্যই কবরস্থানে পাঠিয়ে দেবো।’  গণমাধ্যমে প্রকাশ, পোস্টারের নীচে আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ, হিন্দু সেনা ও বজরং দলের নাম রয়েছে। মসজিদে নামায পড়তে আসা মুসল্লিরা এ ধরণের পোস্টার দেখতে পাওয়ায় সংশ্লিষ্ট এলাকায় তীব্র আলোড়ন সৃষ্টি হয়।

ওই ঘটনায় ক্ষুব্ধ মানুষজন একত্রিত হয়ে স্থানীয় থানায় এ ব্যাপারে অভিযোগ জানিয়ে কঠোর পদক্ষেপের দাবি করেন। মুসলিম সমাজের সভাপতি শফিক কুরেশি বলেন, ‘এ ধরণের কাজের মাধ্যমে মুসলিমদের মধ্যে ভীতি সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। আমরা প্রশাসনকে এ ব্যাপারে কঠোর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছি।’ যদি পুলিশ এ ব্যাপারে কঠোর পদক্ষেপ না নেয় তাহলে মুসলিম সমাজ এর প্রতিবাদে ধর্ণা-অবস্থান পালন করবে এবং আগামী ২৬ আগস্ট মুখ্যমন্ত্রীর জেলা সফরের বিরোধিতা করবে বলেও শফিক কুরেশি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ