বুধবার ২৭ অক্টোবর ২০২১
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

ঝালকাঠি সংবাদদাতা: ঝালকাঠি জেলার ব্র্যান্ডিং পণ্য হিসেবে পেয়ারার সুনাম দেশজুড়ে ছড়িয়ে পড়ায় জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে পেয়ারার চারা বিতরণ করা হয়। শনিবার দুপুরে ঝালকাঠি ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার দু’শ শিক্ষার্থীকে একটি করে গাছের চারা তুলে দেন জেলা প্রশাসক মো. হামিদুল হক। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জাকির হোসেন ও মাদরাসা অধ্যক্ষ মু. আবদুর রশীদ উপস্থিত ছিলেন।  গাছের চারা বিতরণকালে জেলা প্রশাসক শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, পেয়ারা একটি সুস্বাদু ফল। স্বাদে ও গন্ধে অতুলনীয় বিধায় পেয়ারাকে জেলার ব্র্যান্ডিং পণ্য হিসেবে নির্বাচিত করা হয়েছে।
মানববন্ধন
জামালপুরের মেলান্দহে হতদরিদ্রদের কর্মসৃজন কর্মসূচীর অর্থ না পেয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। ২৩ জুলাই দুপুরে ২নং কুলিয়া ইউনিয়নের বিক্ষুব্দ শ্রমিকরা এ কর্মসূচী পালন করেন।
জানাযায়, কুলিয়া ইউনিয়নের ৪টি প্রএল্পর চলতি অর্থ বছরে ২৯৫ শ্রমিকদের জন্য ২০০ টাকা হারে ১০০দিনের সর্বমোট ২৩ লাখ ৬০ হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়।
ফলদ বৃক্ষ মেলা শুরু
তাড়াশ (সিরাজগঞ্জ) : জেলার তাড়াশে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা পরিষদের উদ্যোগে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা উপজেলা পরিষদ প্রাঙ্গণে শুরু হয়েছে। রবিবার সকালে সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য গাজী ম. ম. আমজাদ হোসেন মিলন এ মেলার উদ্বোধন করেন।
উদ্বোধন শেষে মেলা প্রাঙ্গনে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য গাজী ম. ম. আমজাদ হোসেন মিলন।
এ সময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মো. ফরহাদ আলী বিদ্যুৎ, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মনোয়ারা খাতুন মিনি, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সোলায়মান হোসেন, কৃষক লীগের সভাপতি আমিনুল ইসলাম জ্যোতি, কৃষি সম্প্রসারণ অফিসার হাসান ইমাম প্রমুখ।
নিন্দা ও প্রতিবাদ
চৌগাছা (যশোর): যশোরের চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের চৌগাছা প্রতিনিধি ও দৈনিক নওয়াপাড়া পত্রিকার স্টাফ রিপোর্টার জিয়াউর রহমান রিন্টুকে মোবাইল ফোনে জীবননাশের হুমকী দেওয়া হয়েছে। এ ঘটনায় জিয়াউর রহমান রিন্টু বাদি হয়ে যশোর কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।
রবিবার দুপুর দুইটায় চৌগাছা প্রেসক্লাবের এক জরুরী সভায় এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।  সভায় সভাপতিত্ব করেন চৌগাছা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু জাফর। উপস্থিত ছিলেন প্রেসক্লাবের নেতৃবৃন্দ।
সভা থেকে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে শামীম কবিরকে গ্রেফতারের দাবী জানানো হয়। এছাড়াও এ ঘটনায় সোমবার বেলা ১১টায় চৌগাছা প্রেসক্লাবের সামনে মানববন্ধনের ডাক দেয়া হয়েছে।
মতবিনিময় সভা
বাঁশখালী (চট্টগ্রাম): শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে চট্টগ্রামের বাঁশখালী থানা অফিসার ইনচার্জের সাথে উপজেলা পূজা উদ্যাপন পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকালে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন এর কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি প্রদীপ গুহ, সহ-সভাপতি রাজীব গুহ, যুগ্ম সম্পাদক শেখর চৌধুরী, বাসুদেব রুদ্র, উপদেষ্টা দীলিপ দত্ত।

অনলাইন আপডেট

আর্কাইভ