রবিবার ১৭ অক্টোবর ২০২১
Online Edition

ক্ষুব্ধ প্রাথমকি বদ্যিালয় শক্ষিকরা

বরগুনা জলোর বতোগী উপজলোর উত্তর করুণা সরকারি প্রাথমকি বদ্যিালয়রে শক্ষিকিাকে বদ্যিালয়রে শ্রণেি কক্ষে প্রবশে করে গণর্ধষণ ও শারীরকি নর্যিাতনে প্রতবিাদ ও দোষীদরে দৃষ্টান্ত মূলক শাস্তরি দাবীতে বাংলাদশে প্রাথমকি বদ্যিালয় সহকারী শক্ষিক সমতিরি ডাকে ০৩ দনি ব্যাপী কালোব্যাজ র্কমসূচী পালন করছে সরকারী প্রাথমকি বদ্যিালয়রে শক্ষিকরা। গতকাল ২১শে আগস্ট সোমবার দশেরে প্রাথমকি বদ্যিালয়রে সকল শক্ষিক প্রতবিাদস্বরূপ কালোব্যাজ পরনে এবং অনকেে মুখে কালো কাপড় বাঁধনে। অআজ মঙ্গল এবং বুধবার একই র্কমসূচী পালন করবে প্রাথমকি শক্ষিকরা। এছাড়া শক্ষিকিাকে গণর্ধষণ ও নর্যিাতনরে প্রতবিাদে এবং ঐ ঘটনায় জড়তিদরে দ্রুত গ্রফেতার ও দৃষ্টান্তমূলক শাস্তরি দাবতিে আগামী ২৪শে আগষ্ট বৃহস্পতবিার দুপুর ১টায় ঢাকা জাতীয় প্রসেক্লাবরে সামনে এবং সারাদশেে উপজলো শহীদ মনিার প্রাঙ্গণে শক্ষিকরা মানববন্ধন করবনে বলে জানয়িছেনে সংগঠনরে কন্দ্রেীয় সভাপতি মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ। মানব বন্ধন শষেে দোষীদরে দ্রুত গ্রফেতার ও শাস্তরি দাবীতে স্বরাষ্ট্রমন্ত্রী  বরাবর উপজলো নর্বিাহী র্কমর্কতার মাধ্যমে স্মারকলপিি প্ররেণ করবনে শক্ষিকরা।
কন্দ্রেীয় সভাপতি মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ বলনে প্রায়ই সরকারী প্রাথমকি বদ্যিালয়রে শক্ষিকরা বদ্যিালয়রে আসা যাওয়ার পথে অথবা বদ্যিালয়ে বখাটরে দ্বারা শারীরকি ও যৌন নর্যিাতনরে শকিার হন। এগুলোর সঠকি বচিার না হওয়ায় বতোগীর এই শক্ষিকিা র্ববােরচতি গণর্ধষণরে শকিার হয়ছেনে। এ নক্কোরজনক ঘটনায় এখন  র্পযন্ত  ছয়জন আসামীর মধ্যে মাত্র একজন আসামী গ্রফেতার হয়ছে।ে ১নং আসামী সহ অন্য আসামীরা গ্রফেতার  না হওয়ায় নর্যিাততি শক্ষিকিা ও তার পরবিার আতঙ্করে মধ্যে আছ।ে শক্ষিক নতো মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ সকল আসামীদরে দ্রুত গ্রফেতাররে দাবী জানান। ২৩শে আগষ্টরে মধ্যে সকল আসামীকে আইনরে আওতায় আনা না হলে শক্ষিকরা ক্লাস র্বজন সহ আরো কঠোর র্কমসূচী দবিনে। শক্ষিক নতো মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ শক্ষিক নর্যিাতন বন্ধে “শক্ষিক সুরক্ষা আইন” প্রণয়ণরে জন্য প্রধানমন্ত্রী হস্তক্ষপে কামনা করনে।
উল্লখ্যে য,ে গত ১৭ই আগষ্ট বদ্যিালয় ছুটরি পর স্বামী আসার জন্য অপক্ষোরত বরগুনা জলোর বতোগী উপজলোর উত্তর করুনা সরকারি প্রাথমকি বদ্যিালয়রে একজন শক্ষিকিা বদ্যিালয়ে বসে পরীক্ষার খাতা দখেছলিনে। স্বামীর আসার পর ঐ শক্ষিকিা স্বামীর সাথে বাড়ীতে যাওয়ার প্রস্তুতি নচ্ছিলিনে। এমন সময় কতপিয় বখাটে বদ্যিালয়ে প্রবশে করে শক্ষিকিার স্বামীকে মারধর করে স্বামীর সামনইে শক্ষিকিাকে পালাক্রমে র্ধষণ করনে। এই র্ধযনরে ঘটনায় শক্ষিকিা ঐ দনি রাতে বতোগী থানায় মাললা করনে। মামলার অভযিুক্ত ৬জন আসামী হলনে বতোগীর হোসনাবাদ ইউনয়িনরে কদমতলা গ্রামরে হরিন বশ্বিাসরে ছলেে সুমন বশ্বিাস, আবুল বারকে ময়িার ছলেে রাসলে, আব্দুল কুদ্দুস কাজীর ছলেে সুমন কাজী, সুলতান হোসনেরে ছলেে রবউিল, আব্দুর রহমানরে ছলেে হাসান ও আব্দুর রহমান হাওলাদাররে ছলেে জুয়লে। প্রসে বজ্ঞিপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ