ঢাকা, মঙ্গলবার 29 September 2020, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
Online Edition

‘ইতিহাসের গুরুত্বপূর্ণ সন্ধিক্ষণে অবস্থান করছে ইয়েমেন’

অনলাইন ডেস্ক: ইয়েমেনের আনসারুল্লাহ আন্দোলনের মহাসচিব বলেছেন, তার দেশ বর্তমানে ইতিহাসের এক গুরুত্বপূর্ণ সন্ধিক্ষণে অবস্থান করছে। এ অবস্থায় দেশের প্রতিটি নাগরিকের দায়িত্ব ঐক্যবদ্ধভাবে শত্রুর আগ্রাসন প্রতিহত করা।

আব্দুল মালেক বদরুদ্দিন আল-হুথি রাজধানী সানায় ইয়েমেনের বিশিষ্ট ব্যক্তিত্ব ও আলেমদের এক সমাবেশে দেয়া ভাষণে এ আহ্বান জানান। তিনি বলেন, ইয়েমেনের ওপর অবরোধ আরোপকারীরা এদেশের জনগণকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে দিতে চেয়েছিল। কিন্তু আলে সৌদ সরকার চলমান যুদ্ধে ব্যাপক চেষ্টা চালিয়েও তার লক্ষ্য অর্জন করতে পারেনি এবং এ যুদ্ধে ব্যর্থ হয়েছে।

আনসারুল্লাহ আন্দোলনের প্রধান বলেন, ইয়েমেনের জনগণের ঐক্য ও সংহতি শত্রুর এই ব্যর্থতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। সৌদি আরবের নেতৃত্বে অনেকগুলো দেশ ঐক্যবদ্ধ হয়ে চলমান যুদ্ধকে তাদের স্বার্থের অনুকূলে নিয়ে যাওয়ার চেষ্টা করেছে, কিন্তু ইয়েমেনের জনগণের প্রতিরোধ আগ্রাসী শত্রুদেরকে তাদের মনবাসনা পূর্ণ করতে দেয়নি।

আব্দুল মালেক বদরুদ্দিন আল-হুথি বলেন, শত্রুরা ইয়েমেনের প্রতিরোধ আন্দোলনগুলোর বদনাম ছড়িয়ে দিয়ে তাদের লক্ষ্য অর্জন করতে চায়। সেইসঙ্গে প্রতিরোধ আন্দোলনে ফাটল ধরিয়ে পরস্পরের বিরুদ্ধে লেলিয়ে দিতে চায়। কাজেই আগ্রাসী বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলনকারীদের সতর্ক থাকতে হবে।

সৌদি আরব ২০১৫ সালের মার্চ মাস থেকে ইয়েমেনের ওপর বর্বরোচিত হামলা চালিয়ে যাচ্ছে। এ পর্যন্ত এই আগ্রাসনে প্রায় ১২ হাজার নিরীহ মানুষ নিহত হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ