ঢাকা, মঙ্গলবার 22 September 2020, ৭ আশ্বিন ১৪২৭, ৪ সফর ১৪৪২ হিজরী
Online Edition

কাতারের হজযাত্রীদের জন্যে সীমান্ত খুলে দিতে সৌদি বাদশাহ’র নির্দেশ

অনলাইন ডেস্ক : সৌদি বাদশাহ সালমান হজযাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে পুনরায় কাতারের সীমান্ত খুলে দেয়ার নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম একথা জানিয়েছে।দু’দেশের মধ্যে কূটনৈতিক সংকট শুরু হওয়ার পর এটাই উভয় দেশের সম্পর্ক উন্নয়নের প্রাথমিক আভাস। খবর এএফপি’র।

সন্ত্রাসবাদে মদদ দেয়ার অভিযোগে গত ৫ জুন সৌদি আরবের পাশাপাশি মিশর, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাত কাতারের সঙ্গে কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করে। এরপর সৌদি আরব সালওয়া সীমান্ত ক্রসিংটিও বন্ধ করে দেয়। 

রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, সৌদি আরবের ক্ষমতাশালী যুবরাজ মোহাম্মদ বিন সালমান দোহা থেকে আসা একজন দূতকে স্বাগত জানানোর পর সীমান্ত খুলে দেয়ার ঘোষণাটি এলো। সংকট শুরু হওয়ার পর দু’দেশের সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে এটাই প্রথম যোগাযোগ।

এসপিএ এক বিবৃতিতে জানায়, বাদশাহ হজ পালনের জন্য সালওয়া সীমান্ত ক্রসিং দিয়ে কাতারের হজযাত্রীদের সৌদি আরবে প্রবেশের অনুমতি দিয়েছেন। এছাড়া ইচ্ছে করলে কাতারের হজযাত্রীরা হজ পালনের জন্য ইলেক্ট্রনিক অনুমোদন ছাড়াই সৌদি আরবে ঢুকতে পারবেন।

এমনকি বাদশাহ্ কাতারের সকল হজযাত্রীকে তার নিজের খরচে সৌদি আরবে নিয়ে আসার জন্য দোহা বিমানবন্দরে সৌদি এয়ারলাইন্সের বিমান পাঠানোরও নির্দেশ দিয়েছেন। সূত্র: বাসস। 

অনলাইন আপডেট

আর্কাইভ