বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

অভিযুক্ত দুইজন আজীবন ও অন্যান্য ওষুধ কোম্পানির প্রতিনিধি তিন মাসের জন্য নিষিদ্ধ

খুলনা অফিস : জেনারেল ফার্মার মেডিকেল রিপ্রেজিন্টিটিভ বিপুল ভট্টাচার্য ও ইউনমেট ফার্মার মো. তবিবুর রহমান শেখ আবু নাসের হাসপাতালে সম্পূর্ণভাবে নিষিদ্ধ। অন্য সকল ওষুধ কোম্পানির প্রতিনিধিদের আগামী তিন মাসের জন্য পরিদর্শন নিষিদ্ধ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। গত ৩১ জুলাই শেখ আবু নাসের হাসপাতালের ১০৭নং রুমের সামনে ওষুধ কোম্পানির প্রতিনিধিদের হাতে রোগী লাঞ্ছিতের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।
হাসপাতালের উপ-পরিচালক ডা. এস এম মোর্শেদের নেতৃত্বে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে শনিবার দুপুরে এ সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। 
পরিচালক ডা. বিধান চন্দ্র গোস্বামী স্বাক্ষরিত এক পত্রে বলা হয় ওষুধ কোম্পানির সকল সদস্য উচ্চশিক্ষিক হওয়ার পরও অপ্রীতিকর ঘটনা ঘটানোর প্রতিবাদে সকলকে তিরস্কার করা হয়। জেনারেল ফার্মার মেডিকেল রিপ্রেজিন্টিটিভ বিপুল ভট্টাচার্য ও ইউনমেট ফার্মার মো. তবিবুর রহমান সম্পূর্ণভাবে নিষিদ্ধ ও অন্য সকল ওষুধ কোম্পানির প্রতিনিধিদের আগামী তিন মাসের জন্য পরিদর্শন নিষিদ্ধ করা হয়।
এরপর  নিয়ম ভেঙ্গে যখন তখন ডাক্তারদের রুমে ঢোকার চেষ্টা ও নির্ধারিত বর্হিবিভাগে ছাড়া অন্যত্র পরিদর্শনের চেষ্টা করলে হাসপাতালের নিরাপত্তায় নিয়োজিত আনসার ও পুলিশদের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ