বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

বৃষ্টির পানিতে আদমদীঘির ৩ হাজার ১০ হেক্টর রোপা আমন প্লাবিত

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা : গত ৩ দিনের বৃষ্টির পানিতে আদমদীঘি উপজেলার জিনইর, শালগ্রাম, কদমা, করজবাড়ী, কাশিমিলা, কেশরতা সহ বিভিন্ন গ্রামের ৩ হাজার ১০ হেক্টর জমির রোপা আমন ধানের চারাগাছ প্লাবিত হয়েছে। রোপা আমন ধানের চারা প্লাবিত হওয়ায় কৃষকরা শংকিত হয়ে পড়েছে।
জানা যায়, আদমদীঘি উপজেলার চলতি মৌসুমে ১২ হাজার ৪ শত হেক্টর জমিতে রোপা আমন ধানের চারা রোপন শেষ করে বর্তমান পরিচর্যার ব্যস্ত কৃষকরা। হঠাৎ করে গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত মশুল ধারে বৃষ্টি নামায়, জিনইর, কদমা, কজবাড়ী, কেশরতা, শালগ্রাম কোমারপুর, কশিমিলা, দমদমা, সান্দিড়া ছাতনী ঢেকড়া সহ বিভিন্ন গ্রামের মাঠের রোপা আমন ধানের চারা প্লাবিত হয়ে হুমকির মুখে পড়েছে।
কয়েকজন কৃষকের সাথে আলাপ করে জানাযায়, যে রোপা আমন ধান রোপন শেষে এখন পরিচর্যা করার সময় এই মুহুর্তে আকাশের বৃষ্টি নামায় রোপা ধানের গাছ পানির মধ্যে ডুবে গেছে। যদি দুই একদিনের মধ্যে বৃষ্টি না হলে নিচের দিকে পানি নামবে তাতে করে ওই রোপা আমন ধানের চারা নষ্ট হবেনা নইলে পুনরায় জমিতে আমন ধানের চারা রোপন করতে হবে।
উপজেলা কৃষি অফিসার ও কৃষিবিদ কামরুজ্জামান জানায়, গত কয়েকদিনে বৃষ্টিতে প্রায় ৩ হাজার ১০ হেক্টর জমির রোপা আমন ধান গাছ তলিয়ে গেছে যদি আর বৃষ্টি না হয় তাহলে দুই-একদিনে মধ্যে পানি নেমে গেলে ধান গাছের তেমন ক্ষতি হবে না বলে আশা করা যাচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ