বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

বিচার বিভাগের মর্যাদা রক্ষায় আইনজীবীদের ঐক্যের বিকল্প নেই

সম্প্রতি ষোড়শ সংশোধনী বাতিলের রায় ঘোষণার পর সৃষ্ট অপ্রত্যাশিত পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব এক বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি দেশের সকল বিজ্ঞ আইনজীবীগণের প্রতি বিচার বিভাগ নিয়ে নিরপেক্ষ মনোভাব পোষণ করার আহ্বান জানান । তিনি বলেন, বিচার বিভাগের মর্যাদা রক্ষায় আইনজীবীদের ঐক্যের বিকল্প নেই।
বিবৃতিতে তিনি বলেন, সরকারের দায়িত্বশীল মন্ত্রীগণ ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের জের ধরে দেশের জনগণকে উত্তপ্ত করার অপচেষ্টা না চালিয়ে উচ্চ পর্যায়ে বিষয়টির আশু সমাধান এর পথ অবলম্বন না করে বিচার বিভাগকে হেয়প্রতিপন্ন করার উদ্দেশে যে বক্তব্য  দেয়া হচ্ছে তা জাতিকে হতাশার দিকে ঠেলে দিচ্ছে।
বিচার বিভাগ নির্যাতিত মজলুম জনগণের শেষ আশ্রয়স্থল। সরকারের দায়িত্ব ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য বিচার বিভাগের যথাযথ মর্যাদা প্রদান করা। পাশাপাশি বিচার বিভাগের মর্যাদার উপর বিজ্ঞ আইনজীবীদের মর্যাদা নির্ভরশীল। বর্তমান বিচার বিভাগ নিয়ে চরম পরিস্থিতি নিরসনকল্পে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে দলীয় মনোভাব পরিহার করে দেশের সকল সম্মানীত বিজ্ঞ আইনজীবীগণকে বিচার বিভাগের পবিত্রতা ও মর্যাদা রক্ষার জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ