ঢাকা, শুক্রবার 14 August 2020, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

মিসরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত ৩৬, আহত ১০০

অনলাইন ডেস্ক: মিসরের উপকূলবর্তী শহর আলেকজান্দ্রিয়ায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৩৬ জন নিহত এবং অন্তত ১০০ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় আহরাম অনলাইনের বরাত দিয়ে দি ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, আলেকজান্দ্রিয়ার খোরশেদ স্টেশনের কাছে এসে ট্রেন দুটি মুখোমুখি সংঘর্ষের কবলে পড়ে।

রেলওয়ে কর্তৃপক্ষ বলেছে, দুর্ঘটনায় ট্রেন দুটির একটি দুমড়েমুচড়ে আরেকটির ভিতর ঢুকে গেছে।

কর্মকর্তাদের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কায়রো থেকে ছেড়ে আসা একটি ট্রেনের সঙ্গে পোর্ট সাইদ থেকে আসা আরেকটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় প্রাথমিকভাবে ২০ জন নিহত এবং ১০০ জন আহত হওয়ার খবর জানালেও পরে ৩৬ জনের নিহত হওয়ার তথ্য জানানো হয়। তবে আলেকজান্দ্রিয়ার ওয়েস্টার্ন সেক্টরের এম্বুলেন্স সার্ভিসের প্রধান ড. মোহামেদ আবু হোমস জানান, তার আশংকা হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।

রাষ্ট্রীয় টিভিতে প্রচারিত ভিডিওতে ঘটনাস্থলে মানুষের ভিড় এবং মাটিতে লাশ পড়ে থাকতে দেখা যায়। দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। মিসরের যোগাযোগমন্ত্রী জরুরি ভিত্তিতে বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন। এর আগে ২০১৩ সালে একটি ট্রেনের সঙ্গে মিনিবাসের সংঘর্ষে বহু মানুষ নিহত হয়।

মিসরের রেলব্যবস্থাপনা খুবই দুর্বল বলে অভিযোগ রয়েছ। দেশটির ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনাটি ঘটে ২০০২ সালে, অন্তত ৩৭০ জনের মৃত্যু হয়। -ইন্ডিপেনডেন্ট, বিবিসি।

ডি.স/আ.হু

অনলাইন আপডেট

আর্কাইভ