শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

বরিশালসহ দক্ষিণাঞ্চলের ৩৮ রুটে বাস ধর্মঘট 

 

 

বরিশাল অফিস : মহাসড়কে থ্রি-হুইলার যানচলাচল এবং নগরীর রূপাতলী বাস মালিক সমিতির সভাপতিসহ পাঁচ নেতার ওপর মাহিন্দ্রা শ্রমিকদের হামলার প্রতিবাদে দক্ষিণাঞ্চলের ছয় জেলার ৩৮টি রুটে বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে অর্নিদিষ্টকালের জন্য বাস ধর্মঘট চলছে। ধর্মঘটের কারণে গন্তব্যে যেতে না পেরে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ধর্মঘটের বিষয়ে সুষ্ঠু সমাধানের জন্য সন্ধ্যায় বিভাগীয় বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন এবং প্রশাসনের সাথে এক জরুরী বৈঠকের আহ্বান করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনির হোসেন। 

বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, মহাসড়কে থ্রি-হুইলার যানচলাচলে হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও পুলিশের সহায়তায় এসব অবৈধ যানচলাচল করছে। অপরদিকে গত মঙ্গলবার মহাসড়কে চাঁদাবাজি রুখতে গেলে বাস মালিক সমিতির সভাপতিসহ পাঁচজনকে ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে জখম করে মাহিন্দ্রা চালকেরা। এ ঘটনার প্রতিবাদে তারা ধর্মঘটের ডাক দিয়েছেন। তিনি আরও বলেন, যতোক্ষণ পর্যন্ত তাদের দাবি মানা না হবে, ততক্ষণ পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট অব্যাহত থাকবে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনির হোসেন জানান, যোগাযোগ ব্যবস্থা সবসময় সচল থাকা প্রয়োজন। এটা দীর্ঘ সময় চলতে দেয়া যায় না। সরকারের নির্দেশনা রয়েছে কোথায় নসিমন-করিমন চলবে আর কোথায় বাস চলবে। বাস ধর্মঘটের বিষয়ে বিভাগীয় কমিশনার বৃহস্পতিবার সন্ধ্যায় সার্কিট হাউজে সভা ডেকেছেন। সেখানে বাস মালিক সমিতি, শ্রমিক নেতা ও থ্রি-হুইলার যানের নেতৃস্থানীয়রা এবং প্রশাসনের লোকজন উপস্থিত থাকবেন। ওই বৈঠকে ধর্মঘটের সুরাহা করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ