মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
Online Edition

জামালপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে শিবির সেক্রেটারির ত্রাণ বিতরণ

গতকাল বৃহস্পতিবার ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন

 

জামালপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। গতকাল বৃহস্পতিবার ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন। এসময় কেন্দ্রীয় পাঠাগার সম্পাদক হাসনাইন আহমেদ, গাজীপুর মহানগরী সভাপতি আব্দুল জলিল আকন্দ, মোমেনশাহী মহানগরী সভাপতি জসিম উদ্দিন, জামালপুর জেলা সভাপতি খন্দকার মোকাদ্দেস আলীসহ স্থানীয় নেতৃবন্দ উপস্থিত ছিলেন। 

এসময় শিবির সেক্রেটারি জেনারেল বলেন, একের পর এক প্রাকৃতিক দুর্যোগ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষের জীবনকে দুর্বিষহ করে দিয়েছে। বন্যায় ফসল ও ঘরবাড়ীর ব্যাপক ক্ষতি হয়েছে। দেশ এখন পরিবেশ বিপর্যয়ের মধ্যে আছে। যার কুফল ভোগ করছে এদেশের গ্রামীন ও কৃষিজীবী মানুষ। তার উপর ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সরকার দাঁড়াতে ব্যর্থ হয়েছে। এখন পর্যন্ত বিপদগ্রস্ত মানুষের জন্য সরকার তেমন কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ করেনি। কিছু ব্যবস্থা গ্রহণ করলেও তা শুধুমাত্র দলীয় লোকদের মাঝে ভাগ-বাটোয়ারা করা হয়েছে। তাতে মানুষের দুর্দশা আরো বৃদ্ধি পেয়েছে। এ অবস্থা চলতে থাকলে ক্ষতিগ্রস্ত মানুষেরা আরো ভয়াবহ বিপর্যয়ের সম্মুখীন হতে পারে। 

তিনি বলেন, সাধ্য অনুযায়ী ক্ষতিগ্রস্ত ও দুর্গত মানুষের পাশে দাঁড়ানো ছাত্রশিবিরের মৌলিক কর্মকান্ডের মধ্যে অন্যতম। সামাজিক দায়িত্ববোধ থেকেই বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ছাত্রশিবির সাধ্যমত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে আসছে। ছাত্রশিবিরের এমন কার্যক্রম অব্যাহত থাকবে। নাগরিকদের কষ্ট লাঘবের মূল দায়িত্ব সরকারের। সরকার সঠিক ভাবে দায়িত্ব পালন করলে অল্প সময়েই কষ্ট লাঘব সম্ভব। তাই আমরা সরকারের প্রতি আহবান রেখে বলতে চাই, বন্যায় ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতা ও পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। আমরা বিশ্বাস করি এ অঞ্চলের মানুষ ধৈর্য্য ও সাহসিতা দিয়ে এ সমস্যা মোকাবেলা করতে সক্ষম হবে ইনশাআল্লাহ। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ