শুক্রবার ২৭ নবেম্বর ২০২০
Online Edition

নাটোর সংবাদ

নাটোর সংবাদদাতা: নাটোরে অবৈধ অস্ত্র রাখা ও বহনের দায়ে সুইট আলী নামে এক যুবককে আদালত দশ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে। মঙ্গলবার দুপুরে নাটোরের বিশেষ ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোঃ নুরুজ্জামান সরকার এই আদেশ দেন। সাজাপ্রাপ্ত সুইট আলী লালপুর উপজেলার আব্দুলপুর সবুরপাড়া গ্রামের তফিল আলীর ছেলে। নাটোর জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট শামসুন নাহার জানান, ২০১৫ সালের ২৪ আগষ্ট লালপুর থানা পুলিশ সুইটের বাড়িতে তল্ল¬াশী অভিযান চালিয়ে তার ঘরের বিছানার নিচ থেকে একটি রিভলবার উদ্ধার করে। এসময় সুইট আলী ওই রিভলবারের বৈধ কাগজপত্র দেখাতে ব্যার্থ হলে পুলিশ তাকে গ্রেফতার করে লালপুর থানায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা করে। ওই মামলায় দীর্ঘ শুনানী ও সাক্ষ্য প্রমাণ শেষে আজ এই রায় প্রদান করে আসামী সুইটকে জেলে পাঠানোর নির্দেশ দেন।
লিফলেট বিতরণ
‘র‌্যাবের অঙ্গীকার, সন্ত্রাসমুক্ত দেশ আমার’ এই শ্লোগান নিয়ে নাটোর শহরে লিফলেট বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টা থেকে র‌্যাব-৫ সিপিসি-২ এর সদস্যরা শহরের স্টেশন বাজার, নীচাবাজার, মাদ্রাসা মোড়, বাইপাস সড়কসহ বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেন এবং বিভিন্ন গাড়িতে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী স্টিকার লাগায়। র‌্যাব-৫ সিপিসি-২ এর কমান্ডার আনোয়ার হোসেন জানান, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মানুষকে সচেতন করার উদ্দেশ্যে এই লিফলেট বিতরণ, বিভিন্ন স্থানে ও গাড়িতে স্টিকার লাগানো কর্মসূচি পালন করা হচ্ছে। জনগনের সুবিধার্থে যেকোন ধরনের সন্ত্রাস ও জঙ্গিবাদের ঘটনার সংবাদ জানাতে র‌্যাব ৫ এর মোবাইল ফোন নম্বরও  সরবরাহ করা হয়।
৮মণ পোনা মাছ জব্দ
নাটোর: মঙ্গলবার চলনবিলের সিংড়া মৎস্য আড়তে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুশফিকুর রহমানের নেতৃত্বে অভিযান পরিচালনা করে ৮মণ পোনা মাছ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় আবুল বাসার বাবলু নামের এক মৎস্য ব্যবসায়ীকে অর্থ দন্ড দেয়া হয়।
পিটিয়ে জখম
নাটোরের গুরুদাসপুরে পাট শুকানোকে কেন্দ্র করে মামা-ভাগ্নেকে পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। আহত মামা-ভাগ্নে গুরুদাসপুর স্বাস্থ্য কমপ্লেক্্ের চিকিৎসাধীনে রয়েছেন। জানাযায়, মঙ্গলবার সকাল ৬ টার দিকে উপজেলার বিয়াঘাট ইউনিয়নের গুচ্ছপাড়া গ্রামের আফসার আলীর ছেলে মামা আজগার আলী (২৮) ও আমিরুল শেখের ছেলে ভাগ্নে সুমন শেখ (২০)কে পিটিয়ে জখম করেছে প্রতিবেশী মাহামুদের ছেলে শরিফুল, দুলাল ও স্ত্রী সৌরভ জান। এঘটনায় পরিবারের লোকজন আহতদের নিয়ে গুরুদাসপুর হাসপাতালে নিয়ে যায়। এঘটনায় আহত সুমনের মা শাহিদা আকতার বাদী হয়ে তিন জনের বিরুদ্ধে অভিযোগ দিয়েছে।
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা
নাটোরের বাগাতিপাড়ায় চলতি বছর এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন।  উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২১৯ জন ওই কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির অর্থ ও সনদপত্র বিতরন করা হয়।  এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে উপজেলা জিমনেসিয়ামে আয়োজিত অনুষ্ঠানে নাটোর জেলা প্রশাসক শাহিনা খাতুন প্রধান অতিথি থেকে এসব বিতরন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) আহসান হাবিব জিতু প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ