রবিবার ১২ জুলাই ২০২০
Online Edition

ষোড়শ সংশোধনী বাতিলের রায় ষোল কোটি মানুষের অধিকারের রক্ষাকবচ -মুসলিম লীগ

গণতন্ত্র, মানবিক মূল্যবোধ সর্বোপরি সুষ্ঠ সামাজিক ধারাবাহিকতা রক্ষায় ষোড়শ সংশোধনী বাতিলে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায় ১৬ কোটি মানুষের অধিকার রক্ষার রক্ষাকবচ হিসেবে বিবেচনা করে বাংলাদেশ মুসলিম লীগ এ রায়কে স্বাগত জানিয়েছে। পাশাপাশি একটি সর্বজন গ্রহণযোগ্য সংসদ নির্বাচন আয়োজনের জন্য নির্বাচন কমিশনের নাগরিক সমাজ ও নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ আয়োজনকে স্বাগত জানিয়েছে মুসলিম লীগ। 

তবে সবশেষে পর্বতের মূষিক প্রসবের মত ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন নেতৃবৃন্দ।নেতৃবৃন্দ আরও বলেন দেশে বর্তমানে নারী ও শিশুদের মানসম্ভ্রম-ইজ্জত হানির যে মহোৎসব চলছে তা আইয়ামে জাহেলিয়াতের যুগকেও হার মানিয়েছে। আশংকাজনকভাবে লক্ষ্য করা যাচ্ছে যে অভিযুক্তদের অধিকাংশই একটি বিশেষ দলের সমর্থক। গুম, হত্যা, নিপীড়ন, লুটপাট যেন নিয়মে পরিণত হয়েছে। প্রমাণিত অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না করলে জনগণ ধরে নিতে বাধ্য হবে সুশাসন প্রতিষ্ঠার চাইতে সরকার, দলীয় কর্মীদের নিরাপত্তার বিষয়কেই বেশী প্রাধান্য দেয়ার নীতি গ্রহণ করেছে। প্রতিটি মানুষের জীবন, সম্পদ, মান-সম্ভ্রম বিপন্ন করে যে বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি হয়েছে এ মহা দুর্যোগের ঘোর অমানিশা থেকে মুক্তি চায় সর্বস্তরের মানুষ।

বাংলাদেশ মুসলিম লীগের ৪১তম পুনর্গঠন দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার দলীয় প্রধান কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট বদরুদ্দোজা আহমেদ সুজার সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় মুসলিম লীগ নেতৃবৃন্দ এসব কথা বলেন। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, প্রেসিডিয়ামের সিনিয়র সদস্য আতিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এস.এইচ খান আসাদ, কোষাধ্যক্ষ শহুদুল হক ভূঁইয়া, প্রচার সম্পাদক শেখ এ সবুর, দফতর সম্পাদক খোন্দকার জিল্লুর রহমান, শ্রম সম্পাদক ইঞ্জিনিয়ার ওসমান গনী, মহিলা মুসলিম লীগ সভানেত্রী ডাঃ হাজেরা বেগম, কেন্দ্রীয় নেতা এডভোকেট হাবিবুর রহমান, ফারুক আহমেদ, কাজী এ.এ কাফী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ