বুধবার ২১ অক্টোবর ২০২০
Online Edition

ইসলামী ব্যাংক হাসপাতাল আগ্রাবাদ চট্টগ্রামে বিশ্ব হেপাটাইটিস দিবস ফ্রি হেপাটাইটিস চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

 

বিশ্ব হেপাটাইটিস দিবস উপলক্ষে গত ২৭-০৭-২০১৭ তারিখ ইসলামী ব্যাংক হাসপাতাল আগ্রাবাদ, চট্টগ্রাম এর উদ্যোগে ফ্রি হেপাটাইটিস চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, চট্টগ্রাম উত্তর জোন প্রধান, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোহাম্মদ হাবিবুল হক, কমিশনার ৩৬ নং ওয়ার্ড গোসাইলডাঙ্গা ও মোহাম্মদ শফিউল আলম, কমিশনার ৩৭নং ওয়ার্ড হালিশহর, চট্টগ্রাম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, অত্র হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডা এস এম রফিকুল ইসলাম। উক্ত ক্যাম্পে সভাপতিত্ব করেন মোঃ আবুল হোসেন, আহ্বায়ক, স্থানীয় প্রকল্প বাস্তবায়ন কমিটি; ইসলামী ব্যাংক হাসপাতাল আগ্রাবাদ চট্টগ্রাম।

প্রধান অতিথি সচেতনতামূলক ফ্রি হেপাটাইটিস চিকিৎসা ক্যাম্প আয়োজনের জন্য ইসলামী ব্যাংক হাসপাতালের প্রশংসা করেন। তিনি আরো বলেন, হেপাটাইটিস একটি নিরব ঘাতক ব্যাধি এ ব্যাপারে সচেতন হওয়ার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান এবং এ ধরনের ফ্রি চিকিৎসা অব্যাহত রাখার পরামর্শ প্রদান করেন।

বিশেষ অতিথি কমিশনারদ্বয় বলেন চট্টগ্রামের আগ্রাবাদে ইসলামী ব্যাংক হাসপাতাল প্রতিষ্ঠা হওয়ায় আমরা আনন্দিত। কারণ ইসলামী ব্যাংক হাসপাতালের সারা দেশব্যাপী কম খরচে উন্নত চিকিৎসা প্রদানের জন্য সুনাম রয়েছে। তারা এ ধরনের জনসচেতনতামূলক ফ্রি ক্যাম্প আশে পাশের স্কুল কলেজে বেশী বেশী করার পরামর্শ প্রদান করেন।

প্রধান আলোচক তার বক্তৃতায় হেপাটাইটিস কি, কেন হয় ও এর থেকে পরিত্রানের উপায় কী এ বিষয়ে প্রজেক্টরের মাধ্যমে সচিত্র আলোচনা উপস্থাপনা করেন।

সভাপতি বলেন ইসলামী ব্যাংক হাসপাতাল মানবতার সেবায় বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প, প্যাথলজি ও ইমেজিং এ বিশেষ ছাড়ে চিকিৎসা সেবা দিয়ে থাকে যা সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে। ক্রমান্বয়ে আধুনিক উন্নতমানের মেশিন সংযোজন করে সকল চিকিৎসা সেবা হাসপাতালে প্রদান করা হবে। প্রধান অতিথিসহ উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে ফ্রি ক্যাম্পের উদ্বোধন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ