ঢাকা, রোববার 12 July 2020, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

আরেফিন সিদ্দিকসহ ৩ জনকে উপাচার্য প্যানেলে মনোনয়ন

অনলাইন ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্যানেলের তিন সদস্য বর্তমান উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবদুল আজিজ (বাঁ থেকে)। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য পদে নিয়োগের জন্য তিন সদস্যের প্যানেলকে মনোনয়ন দেওয়া হয়েছে। আজ শনিবার বিকেলে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের এক বিশেষ অধিবেশনে এই মনোনয়ন দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্যানেলের তিন সদস্য হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক এবং বর্তমান উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এবং থিওরিটিক্যাল অ্যান্ড কম্পিউটেশনাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল আজিজ।

ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩-এর আর্টিক্যাল ২১(২) ধারায় অর্পিত ক্ষমতাবলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সিনেটের এই বিশেষ অধিবেশন আহ্বান করেন। একই আর্টিক্যালের ১১(১) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের আচার্য কর্তৃক উপাচার্য নিয়োগের জন্য সর্বসম্মতিক্রমে তিনজনের এই প্যানেল মনোনয়ন করা হয়।

উপাচার্য প্যানেল মনোনয়ন দেওয়ার ফলে এখন এই তিনজনের মধ্যে একজনকে উপাচার্য হিসেবে নিয়োগ দেবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।-এনটিভি

অনলাইন আপডেট

আর্কাইভ