ঢাকা, সোমবার 21 September 2020, ৬ আশ্বিন ১৪২৭, ৩ সফর ১৪৪২ হিজরী
Online Edition

ফিলিস্তিনিদের ইচ্ছাশক্তির জয়: হামাস

হামাসের রাজনৈতিক শাখার প্রধান হানিয়া

অনলাইন ডেস্ক: ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের নেতা ইসমাইল হানিয়া বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলনে আরেকটি বিজয় অর্জন করেছে ফিলিস্তিনি জাতি।

ফিলিস্তিনি জনগণের প্রবল আন্দোলনের মুখে ইহুদিবাদী ইসরাইল আল-আকসা মসজিদের প্রবেশমুখ থেকে সব প্রতিবন্ধকতা সরিয়ে নিতে বাধ্য হওয়ার পর একথা বললেন তিনি।  

হামাসের রাজনৈতিক শাখার প্রধান হানিয়া এক বাণীতে বলেন, আল-আকসা মসজিদের প্রবেশপথ থেকে দখলদাররা মেটাল ডিটেক্টর সরিয়ে নেয়ায় প্রমাণিত হলো- ইহুদিবাদী ইসরাইলের দমনপীড়নের হাতিয়ারগুলো ফিলিস্তিনি জাতির প্রবল ইচ্ছাশক্তির সামনে অসহায়।

হামাস নেতা বলেন, আল-আকসা মসজিদ রক্ষায় ফিলিস্তিনিরা কতটা সক্ষম তা তারা গত ১২ দিনের আন্দোলনে নিজেদের শত্রু-মিত্র নির্বিশেষে সবার সামনে প্রমাণ করেছে। ইহুদিবাদী শত্রুরা ফিলিস্তিনি, আরব ও মুসলিম জাতিগুলোর ইচ্ছাশক্তির সামনে চরম অপমানিত অবস্থায় আত্মসমর্পণ করেছে বলেও তিনি উল্লেখ করেন।

এদিকে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহও এক বিবৃতিতে আল-আকসা মসজিদের সামনে থেকে মেটাল ডিটেক্টর খুলে নেয়ার ঘটনায় সন্তোষ প্রকাশ করে বলেছে, ফিলিস্তিনি জনগণের প্রতিরোধ আন্দোলনের কারণেই এই বিজয় সম্ভব হয়েছে।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ