মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

সৈয়দপুরে এসিআই কোম্পানির নকল কীটনাশকসহ আটক ১

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা : নীলফামারীর সৈয়দপুরে শনিবার সন্ধ্যায় একটি দোকান থেকে এসিআই কোম্পানির মোড়কে নকল কীটনাশকসহ একজনকে আটক করা হয়েছে। আটককৃত আযম (৪০)কে পরে থানায় সোপার্দ করেন কোম্পানির লোকজন।
পার্বতীপুর থেকে রিকশাভ্যানে এসিআই কোম্পানির মোড়কে নকল কীটনাশক এনে বিভিন্ন স্থানে বিক্রি করতেন ওই আযম আলী। শহরের চৌমুহনী বাজারে একটি সারের দোকানে ওই নকল ব্রীফার ও রাজধান নামে ১৫০ প্যাকেট কীটনাশক সরবরাহের সময় কোম্পানির মার্কেটিং অফিসার ইউনুস আলী হাতেনাতে আটক করেন। পরে আটক ব্যক্তি ও নকল কীটনাশক থানায় হস্তান্তর করা হয়। আটককৃত ব্যক্তি পার্বতীপুর সরকারপাড়ার মৃত মানিক মিয়ার ছেলে।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ আমিরুল ইসলাম  বিষয়টি নিশ্চিত করে জানান, আটক কীটনাশক পরীক্ষার জন্য উপজেলা কৃষি কর্মকর্তার মাধ্যমে পাঠানো হয়েছে।
কৃষকের আত্মহত্যা : নীলফামারীর সৈয়দপুরের কামারপুকুর ইউনিয়নের বকশাপাড়ায় তোফাজ্জল হোসেন (৪৬) নামে এক কৃষক পারিবারিক কারণে বিষপান করলে চিকিৎসাধীন অবস্থায় ২২ জুলাই রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। তার পিতার নাম মৃত করিমুদ্দিন।
কামারপুকুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লোকমান জানান, পারিবারিক কারণে ওই কৃষক দুইদিন আগে কীটনাশক পান করেন। সঙ্গে সঙ্গে তাকে প্রথমে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তিনি মারা যান।

অনলাইন আপডেট

আর্কাইভ