মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

আল আকসা মসজিদে হামলার মাধ্যমে ইসলামকে অবমাননা করা হয়েছে -মিয়া গোলাম পরওয়ার

মুসলমানদের প্রথম কেবলা আল আকসা মসজিদে ইসরাইলি পুলিশ কর্তৃক অমানবিক নির্যাতনে মুসলিম নিহত ও মুসল্লিদের উপর ইসরাইলি বাহিনীর হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন,পবিত্র আল আকসা মসজিদে হামলার মাধ্যমে ইসলাম অবমাননা করেছে,যা মেনে নেয়া যায় না। তিনি বলেন, ইসরাইলি  বাহিনীর বর্বরতায় প্রতি মুহুর্তে সেখানে মানবাধিকার লংঘন হচ্ছে। এর প্রতিবাদে ফিলিস্তিন জনগন শুধু আতœরক্ষার জন্য প্রতিরোধ গড়ে তুলছে। কিন্তু এই আতœরক্ষার অধিকারকে পশ্চিমা বিশ্ব সন্ত্রাস বলে চালিয়ে দিচ্ছে। অথচ ইসরাইল সেখানে প্রতিনিয়ত সন্ত্রাস করছে এবং মধ্যপ্রাচ্যে সকল অশান্তির মুল কারন এই ইহুদীবাদী রাষ্ট্র ইসরাইল। তিনি সারা দুনিয়ার মুসলমানদের এক হয়ে এই সন্ত্রাসবাদের প্রতিবাদ ও ফিলিস্তিনবাসীর পাশে দাড়ানোর আহবান জানান।
উল্লেখ্য, ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেম শহরে অবস্থিত মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা মসজিদে নামাজ আদায়ের দাবিতে অনুষ্ঠিত সমাবেশে ইহুদিবাদী ইসরাইলি সেনা ও অবৈধ বসতি স্থাপনকারীরা (শুক্রবার) আবার গুলি চালিয়েছে। এতে অন্তত চার ফিলিস্তিনি শহীদ হয়েছেন। এছাড়া আল-আকসা মসজিদকে কেন্দ্র করে সংঘটিত সংঘর্ষে আহত এক ফিলিস্তিনিও আজ মারা গেছে।
মিয়া গোলাম পরওয়ার অত্যন্ত ক্ষোভের সাথে বলেন,মুসলমানদের পবিত্র স্থান মসজিদুল আকসায় হামলার পরেও পশ্চিমা বিশ্ব নিরবতাই চরম নির্লজ্জতার পরিচয় দিয়েছে। তাই এ ধরনের বর্বর হামলার বিষয়ে কঠোর প্রতিক্রিয়া দেখাতে সকল মুসলিম দেশসহ আঞ্চলিক ও  আন্তর্জাতিক প্রতিষ্ঠান বিশেষ করে মানবাধিকার সংস্থাগুলো এবং ওআইসির প্রতি জোরালো আহ্বান জানান।
তিনি আরো বলেন, এ ধরনের অপতৎপরতার বিষয়ে আন্তর্জাতিক সমাজ জোরালো কোনো প্রতিক্রিয়া না দেখালে ইহুদিবাদী ইসরাইল এ ধরনের পাশবিকতা অব্যাহত রাখতে উৎসাহিত হবে এবং ভবিষ্যতে ইহুদীরা আরো হামলা চালাতে পারে। তাই অনতিবিলম্বে মুসলমানদের পবিত্র স্থান মসজিদুল আকসাকে মুসলমানদের নিকট ফিরিয়ে দিতে সকল মুসলিম রাষ্ট্রকে ঐক্যবদ্ধ হয়ে ইসরাইলের প্রতি কঠোর হওয়ার জোর দাবী জানিয়ে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ভাবে ইসরাইলের প্রতি প্রতিবাদ জানানোর প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ