শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

জিপিএ-৫ কমেছে রাজউক উত্তরা মডেল কলেজের

স্টাফ রিপোর্টার : এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় (এইচএসসি) জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা কমেছে রাজধানীর অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান রাজউক উত্তরা মডেল কলেজে। গত বছর এ শিক্ষা প্রতিষ্ঠানে এইচএসসি’তে জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ২ জন শিক্ষার্থী। এ বছর পেয়েছেন ৭৮৯জন। এবার কলেজটিতে পাসের হার ৯৯ দশমিক ৪২ শতাংশ।
রোববার দুপুরে পরীক্ষার ফল প্রকাশের পর শিক্ষার্থীরা উল্লাসে মেতে ওঠেন। নেচে-গেয়ে উল্লাস প্রকাশ করেন। হঠাৎ বৃষ্টি নামলেও থেমে যায়নি শিক্ষার্থীদের উল্লাস। অভিভাবকরাও সন্তানের ফলে আনন্দ প্রকাশ করেন।
রাজউক উত্তরা মডেল কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন নাফিসা রহমান। তিনি বলেন, আমি খুব আনন্দিত। বাবা-মাও খুশি। তবে খারপ লাগছে বন্ধুদের কেউ-কেউ বরাবরই ভালো ফল করলেও জিপিএ-৫ পায়নি।
রাজউক উত্তরা মডেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আমিনুর রহমান খান বলেন, অপ্রত্যাশিতভাবে জিপিএ-৫ কমছে। এমন ফলের প্রত্যাশা ছিলো না। বাংলার প্রশ্নে একটু সমস্যা হয়েছে। এছাড়া, পরীক্ষার খাতা মূল্যায়নে ত্রুটির কারণেও এমনটি হতে পারে।
 মো. আমিনুর রহমান খান বলেন, শিক্ষার্থীদের জিপিএ-৫ অর্জনে আমরা নিবিড় পরিচর্যা করি। আগামীতে আরও বেশি করে পরিচর্যা করা হবে। তিনি আরও বলেন, এ বছর আমাদের কলেজ থেকে মোট ১ হাজার ৩৭০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৭৮৯ জন। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগে ৮৭৫ জনের মধ্যে ৭২০ জন, ব্যবসায় শাখায় ৩৮৪ জনের মধ্যে ৪৭ জন এবং মানবিক বিভাগ থেকে ১১১ জনের মধ্যে ২২ জন জিপিএ-৫ পেয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ