সোমবার ১৩ জুলাই ২০২০
Online Edition

কুমারখালীর শিশু ইশিতা ধর্ষণ-হত্যা মামলা আ’লীগ নেতার ছেলে জাহিদের ফাঁসির রায়

কুমারখালী (কুষ্টিয়া) সংবাদদাতা : কুষ্টিয়ার কুমারখালী উপজেলার যদুবয়রা গ্রামের আলোচিত প্রথম শ্রেণির ছাত্রী শিশু ইশিতা (৭) ধর্ষণ- হত্যাকান্ডের মামলা আ’লীগ নেতার ছেলে ধর্ষক ও লম্পট জাহিদের ফাঁসির রায় দিয়েছেন আদালত। গতকাল বুধবার কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম আদালত) রেজা মোহাম্মদ আলমগীর হাসান এই রায় দেন। তবে ইশিতার পিতার আশংকা আওয়ামী লীগের নেতার ছেলে হওয়ায় আইনের ফাঁক-ফোকর গলে সে বেরিয়ে যাবে না তো?
মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৫ ডিসেম্বর সন্ধ্যায় বাড়ির পাশে ধর্ষিত হয়ে নির্মমভাবে খুন হয় কুমারখালী উপজেলার যদুবয়রা গ্রামের ইশারুলের মেয়ে যদুবয়রা প্রাথমিক বিদ্যালয়ের ১ম শেণির ছাত্রী ইশিতা। প্রথমে সন্দেহজনকভাবে প্রতিবেশী লম্পট জাহিদকে (৩৫) পুলিশ আটক করে। পরে পুলিশের কাছে জাহিদ সব কিছু স্বীকার করে বলে কুমারখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান। এই ন্যক্কারজনক ঘটনায় সারা দেশে আলোড়ন সৃষ্টি হয়। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল বারবার পরিদর্শন করেন। এব্যাপারে পরের দিন কুমারখালী থানায় ইশিতার পিতা বাদী হয়ে একটি মামলা দায়ের করে। যার মামলা নং-৪/৬-১২-২০১৫, ধারা-৩০২/৩৪ দন্ডবিধি। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে জাহিদের বিরুদ্ধে চার্জশিট প্রদান করে। পুলিশের প্রতিবেদন ও সাক্ষ্য গ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত ফাঁসি ও ৫ লাখ টাকা জরিমানার আদেশ দেন।
এদিকে নিহত শিশু ইশিতার ফরেনসিক রিপোর্ট অনেক দেরিতে আদালতে পৌছে। একটি সূত্রে জানা গেছে, তিনজন ডাক্তার রিপোর্ট  তৈরি করে জমাদানের জন্য প্রস্তুতি নিলেও অজ্ঞাত কারণে কালক্ষেপন করা হয়েছিল। খুনি-লম্পট জাহিদের পিতা শওকত মন্ডল এলাকার বহু অপকর্মের মূল হোতা বলে খ্যাত। সরকার দলীয় প্রভাব খাটিয়ে সে এহেন অপকর্ম নেই- যে তার সাথে জড়িত নয়! ছেলেদের সাথে নিয়ে শালিশ- বিচারের নামে অর্থ আদায়, জমি-জমা দখল, পুলিশী হয়রানী সব কিছুই সাঙ-পাঙ নিয়ে করে থাকে এই মন্ডল গোষ্ঠি। তাদের ভয়ে এলাকার অনেকেই মুখ খুলতে পারেনা। যাকে তাকে যখন তখন গায়ে হাত তুলতে তারা দ্বিধা করেনা। রাজনৈতিক প্রভাব খাটিয়ে জাহিদ-শওকত গং সব সময় এলাকায় ত্রাসের রাজ্য সৃষ্টি করে থাকে বলে এলাকাবাসী এই প্রতিবেদককে জানিয়েছে।
আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন এ্যাডঃ মিয়া মোহাম্মদ রেজাইল হক। কুষ্টিয়ার পিপি অনুপ নন্দী জানান, আসামী জাহিদ মন্ডল রায় ঘোষনার সময় আদালতে উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ