বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০
Online Edition

নির্বাচন কমিশন সংবিধানের বাইরে গেলে সমালোচনা করবো -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে নির্বাচন কমিশনের আশ্বাস দিতে হবে তারা ক্ষমতায় যাবে, তা না হলে তারা এটা-ওটা নানা অভিযোগ করে। গতকাল বুধবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। এ সময় তার সঙ্গে বিআরটিএর চেয়ারম্যান মশিউর রহমান, সড়ক পরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু নাসেরসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচন কমিশন যদি সংবিধানের বাইরে যায়, তার সমালোচনা আমরা করব, সে ব্যাপারে আমাদের প্রতিক্রিয়া দেব। আওয়ামী লীগ দেশের জনগণের সমর্থন নিয়ে আবার ক্ষমতায় যেতে চায়। ইসি আওয়ামী লীগকে ক্ষমতায় নিতে পারবে না। নির্বাচন কমিশনের কোনো দলকে ক্ষমতায় নেয়ার ক্ষমতা নেই। কাজেই বিএনপি এই অর্বাচীনের মতো একের পর এক অভিযোগ আনছে, এটার কোনো বাস্তব ভিত্তি নেই।’

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নানা ধরনের কথাবার্তা বলে নির্বাচনী প্রক্রিয়া বিঘিœত ও নির্বাচন কমিশনকে বিতর্কিত করছে। নির্বাচন কমিশন ও বিদেশী শক্তি আমাদের ক্ষমতায় বসাতে পারবে না, ক্ষমতায় বসাতে পারবে এ দেশের জনগণ। জনগণের ওপর আমাদের ভরসা আছে।

মন্ত্রী বলেন, ‘আমরা বারবার পরিবহন মালিকদের কাছে অনুরোধ করেছি, আপনারা অন্তত গাড়িগুলোর চেহারা-সুরুত ঠিক করে রাস্তায় নামান। আমি আবারও বলছি, অনতিবিলম্বে মালিকেরা যাতে সচেষ্ট হয়, তা না হলে আমরা এর বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করব।

অনলাইন আপডেট

আর্কাইভ