ঢাকা, শনিবার 19 September 2020, ৪ আশ্বিন ১৪২৭, ৩০ মহররম ১৪৪২ হিজরী
Online Edition

অনিয়ম ও দুর্নীতি বরদাশত করা হবে না : শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রকল্পের কাজে কোন অনিয়ম, দুর্নীতি ও অপচয় বরদাশত করা হবে না। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে উল্লেখ করে তিনি বলেন, প্রকল্পে কোন অনিয়ম-দুর্নীতি হলে কাউকে ছাড় দেয়া হবে না।

শিক্ষামন্ত্রী আজ বুধবার ঢাকায় শিক্ষাভবনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)’র আওতাধীন ১৩টি প্রকল্প ও প্রোগ্রামের প্রকল্প কর্মকর্তাদের সাথে অধিদপ্তরের সভাকক্ষে এক দিক নির্দেশনামূলক সভায় একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা খাতে সবচেয়ে গুরুত্ব দিয়েছেন। আমাদের প্রকল্পগুলোর সাফল্যের উপরই নির্ভর করে দেশের উন্নতি। প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে হবে।

মন্ত্রী বলেন, প্রকল্প বাস্তবায়নের জন্য পুর্নাঙ্গ পরিকল্পনা বছরের শুরুতেই গ্রহণ করতে হবে। কি কি কাজ করা হবে, তার একটি পরিস্কার ধারণা প্রকল্প পরিচালকদের মাথায় থাকতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য বর্তমান বাজেেেটর উন্নয়ন প্রকল্পগুলো যথাসময়ে শেষ করতে তিনি গুরুত্ব আরোপ করেন।

তিনি আরো বলেন, কর্মকর্তাদের দক্ষতা আরো বাড়াতে হবে এবং এই দক্ষতা কাজে লাগাতে হবে। কাজে উদ্যোগী, সৃজনশীল হতে হবে। নতুন চিন্তা ও দৃষ্টিভঙ্গি কাজে লাগাতে হবে।

তবে কেউ ইচ্ছাকৃত ভুল করলে ছাড় পাবেন না বলে উল্লেখ করেন তিনি।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. মহিউদ্দিন খান বক্তৃতা করেন।

অধিদপ্তরের আওতায় পরিচালিত প্রকল্পসমূহের অর্জন, চ্যালেঞ্জ ও বাস্তবায়ন কৌশল বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন মাউশি’র পরিচালক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

এর আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নতুন ২০ তলা ভবন নির্মানের লক্ষ্যে পরামর্শক প্রতিষ্ঠানের সাথে এক চুক্তি স্বাক্ষরিত হয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ সময় উপস্থিত ছিলেন। সূত্র: বাসস। 

অনলাইন আপডেট

আর্কাইভ