শনিবার ০৮ আগস্ট ২০২০
Online Edition

জাতীয় বৃক্ষরোপণ অভিযান উপলক্ষে রাজধানীতে শিবিরের বর্ণাঢ্য র‌্যালি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখার উদ্যোগে কেন্দ্র ঘোষিত জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০১৭ উপলক্ষে গতকাল মঙ্গলবার রাজধানীর মিরপুরে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শাখা সভাপতি ডা.মুজাহিদুল ইসলামের নেতৃত্বে র‌্যালিতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মু. মোস্তাফিজুর রহমান। এছাড়াও শাখা সেক্রেটারি আব্দুল আলীম, সাংগঠনিক সম্পাদক জুবায়ের হোসাইন রাজনসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা র‌্যালিতে অংশ নেয়। র‌্যালিটি মিরপুরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বর্তমান বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকির তালিকায় র্শীষে অবস্থান করছে আমাদের প্রিয় বাংলাদেশ। এমনিতে বাংলাদেশ বহুকাল যাবত শীর্ষ দুর্যোগপ্রবণ দেশ হিসেবে পরিচিত। ইতিমধ্যে বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে আগামী ৩০ বছর পর জলবায়ুর অব্যাহত পরিবর্তনের ফলে এদেশের উপকূলীয় অঞ্চল সহ অনেক ভূখন্ড পানির নিচে তলিয়ে যাবে। এমতাবস্থায় এদেশের মেধাবী ছাত্রদের প্রিয় ঠিকানা বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির তার প্রিয় মাতৃভূমিকে রক্ষার জন্য এখন থেকে পদক্ষেপ নেওয়া শুরু করেছে। ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে ইতিমধ্যে ১৬ থেকে ২২ জুলাই জাতীয় বৃক্ষরোপণ সপ্তাহ ঘোষণা করা হয়েছে। ছাত্রশিবির এই বছর ১০ লক্ষ গাছের চারা তার জনশক্তিদের দিয়ে রোপন করবে। তিনি আরও বলেন, আমরা দেখছি ছাত্রশিবির যখন সমাজসেবা মূলক কাজ নিয়ে সোনার বাংলাদেশ কে এগিয়ে নেওয়ার স্বপ্ন দেখছে ঠিক তখনই ক্ষমতাসীন সরকারের মদদপুষ্ট ছাত্র সংগঠন সারা দেশের ক্যাম্পাসগুলোতে রক্তের হোলি খেলায় মেতে উঠেছে। আমরা তাদের প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি রক্তের খেলা বন্ধ করে দেশ গড়ার কাজে নিজেদের কে আত্মনিয়োগ করুন।
শাখা সভাপতি ডা.মুজাহিদুল ইসলাম উপস্থিত নেতাকর্মীদের সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান সফল করার জন্য যথাযথ ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান। একই সাথে র‌্যালিতে অংশ নেওয়ার জন্য সকল নেতাকর্মীদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ