সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

চট্টগ্রামে সরকারি গুদাম থেকে পাচারকালে ৭ ট্রাক চালসহ পাঁচজন আটক

চট্টগ্রাম অফিস : সরকারি গুদাম থেকে পাচারের সময় চট্টগ্রামে ৩ হাজার ৯৬ বস্তায় ৭ ট্রাক ভর্তি ১৫৫ মেট্রিক টন চালসহ পাঁচজনকে আটক করেছে র‌্যাব। সোমবার রাত থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত নগরীর হালিশহর ও সিটি গেইট এলাকায় অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার করা হয়। আটককৃতরা হলেন-নগরীর হালিশহর খাদ্য গুদামের ব্যবস্থাপক প্রণয়ন চাকমা(৪৭), শামসুল হুদা (৪৮), মিজান (২২), শফি আলম (২৭) ও মো, ওসমান (৪৫)।
র‌্যাব-৭ এর লেফটেন্যান্ট কমান্ডার আশেকুর রহমান জানান, সোমবার রাত থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত নগরীর হালিশহর ও সিটি গেইট এলাকায় অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার করা হয়। প্রথমে সোমবার গভীর রাতে হালিশহর সিএসডি গোডাউন এলাকায় সরকারি চাল ভর্তি চারটি ট্রাক আটক করা হয়। আটক করা চালের বস্তাগুলোতে খাদ্য অধিদপ্তর লেখা ছিল। এরপর মঙ্গলবার ভোরে গুদাম ব্যবস্থাপক প্রণয়ন চাকমাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে সিটি গেইট এলাকার একটি ব্যক্তিমালিকাধীন গুদামের সন্ধান দেন তিনি।
তিনি বলেন, প্রণয়নের কাছ থেকে পাওয়া তথ্যে সিটি গেইট এলাকার কবির কলোনিতে আমরা অভিযান করি। সেখানে ব্যক্তি মালিকানাধীন ওই গুদামের সামনে থেকে আরও তিনটি ট্রাক আটক করা হয়। মোট এক হাজার ৩৯৬ বস্তায় ১৫৫ মেট্রিক টন চাল উদ্ধার করা হয়েছে। আমরা বিষয়টি নিয়ে খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলেছি। তারা নিশ্চিত করেছে চালগুলো সরকারি গুদাম থেকে পাচার করা হয়েছে।
এছাড়া সরকারি চাল কোনো বেসরকারি গুদামে রাখার নিয়ম নেই বলে অধিদপ্তর থেকে তাদের জানানো হয়েছে বলেছেন এই র‌্যাব কর্মকর্তা। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে তিনি জানান।
চীনা নাগরিক ছিনতাইয়ের শিকার
মঙ্গলবার সকালে নগরীর ডবলমুরিং থানার চৌমুহুনী এলাকায় চীনের নাগরিক লি লি লিওয়ের (৩০) কাছ থেকে ব্যাগ ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। ওই ব্যাগে নগদ টাকা, ডলার ও ল্যাপটপসহ কয়েক লাখ টাকার জিনিসপত্র ছিল। ডবলমুরিং থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম বলেন, ওই চীনা নাগরিক সকালে ঢাকা থেকে চট্টগ্রামে আসেন। চৌমুহুনি এলাকায় একটি হোটেলে গিয়ে রুম পছন্দ না হওয়ায় তিনি রিকশা নিয়ে চলে যাচ্ছিলেন। এসময় পেছন থেকে আসা একটি সিএনজি অটোরিকশা থেকে টান মেরে ওই চীনা নাগরিকের ব্যাগ নিয়ে যায়। ছিনতাইকারীদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান তিনি। এ ঘটনায় এখনও মামলা হয়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ