বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সচিব হলেন ৯ কর্মকর্তা

সংগ্রাম ডেস্ক : ছয়জন ভারপ্রাপ্ত সচিব এবং ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদায় কর্মরত আরও তিন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে সচিব করেছে সরকার। শীর্ষনিউজ
গতকাল সোমবার অতিরিক্ত সচিব পদমর্যাদার এই নয় কর্মকর্তাকে সচিব করে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।
রেওয়াজ অনুযায়ী এদেরকে সচিব পদে পদোন্নতি দিয়ে প্রথমে ওএসডি করা হয়। পরে আলাদা আদেশে সবাইকে আগের দফতরেই পদায়ন করা হয়েছে।
খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. কায়কোবাদ এবং বিসিএস প্রশাসন অ্যাকাডেমির রেক্টর (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদা) মো. আনোয়ারুল ইসলাম সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন।
বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদা) আবু হেনা মো রহমাতুল মুনিম এবং পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ইসতিয়াক আহমেদ পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন।
শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো আলমগীর, ভারপ্রাপ্ত বাণিজ্য সচিব শুভাশীষ বসু এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ভারপ্রাপ্ত সচিব কাজী শফিকুল আযম সচিব হয়েছেন।
এছাড়া পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদা) মোস্তফা কামাল উদ্দীন এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আখতার হোসেন ভূঁইয়াকে সচিব হিসেবে পদোন্নতি দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
বাংলাদেশ-শ্রীলংকার কূটনৈতিকরা ভিসা ছাড়া ভ্রমণ করতে পারবে
বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে কূটনৈতিক ও দাফতরিক পাসপোর্টধারীদের ভিসা ছাড়া ভ্রমণের অনুমতি সংক্রান্ত চুক্তির খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।
গতকাল সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই অনুমোদন দেয়া হয়।
দুপুরে বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ আজ এই প্রস্তাবনা মন্ত্রিসভার বৈঠকে আনলে খসড়াটি অনুমোদন দেয়া হয় বলে জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ