বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

ষোড়শ সংশোধনী বাতিলে ক্ষমতাসীনরা বিপাকে পড়েছে -মির্জা আব্বাস

গতকাল সোমবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস তার বাসভবন চত্বরে বিএনপির সদস্য সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করেন -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: ষোড়শ সংশোধনী বাতিলে ক্ষমতাসীনরা বিপাকে পড়েছে বলেই সংসদে তারা ‘উল্টাপাল্টা’ বক্তব্য দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। গতকাল সোমবার ঢাকার শাহজাহানপুরে নিজের বাসায় ঢাকা-৮ ও ঢাকা-৯ আসনে দলের ‘সদস্য সংগ্রহ অভিযান’ উদ্বোধন করে তিনি একথা বলেন। তিনি বলেন, সংসদে ষোড়শ সংশোধনী নিয়ে কী নিদারুন অবস্থা। তারা কোর্টকে তুলোধুনো করছে। যে কোর্ট বা বিচার বিভাগ নিয়ে কথা বলা যায়, সেই কোর্ট সম্পর্কে তারা উল্টোপাল্টা কথা বলছে, তুলোধুনো করছে। কারণ এটা হওয়াতে তাদের অনেক অসুবিধা হয়ে গেছে। এট লিস্ট উচ্চ আদালত আজকে স্বাধীনভাবে তাদের ভুমিকা পালন করতে পারছেন।
সরকার নিম্ন আদালত নিয়ন্ত্রণে রাখছে অভিযোগ করে মির্জা আব্বাস বলেন, আমি আজকে উচ্চ আদালতের বিচারপতিদের বলতে চাই, সংবিধানে আপনাদের ওপর যে দায়িত্ব দেয়া আছে তা দিয়ে দয়া করে নিম্ন আদালতগুলোকে সরকারের হস্তক্ষেপ ও আধিপত্যমুক্ত করার একটা ব্যবস্থা করুন- এই দাবি থাকবে। সারা বিশ্বে যেভাবে আদালত চলে, বাংলাদেশেও সেভাবে আদালত ও বিচার বিভাগ কাজ করবে- সেটাই আমরা প্রত্যাশা করি। বিচার বিভাগ ও আদালতকে কেউ প্রভাবিত করবেন- এটা বিএনপি কখনো করে নাই, আমরা আশাও করি নাই।
সারাদেশে দলের সদস্য অভিযানে ব্যাপক সাড়া পড়ছে দাবি করে স্থায়ী কমিটির সদস্য বলেন, অতীতে বিএনপি সদস্য সংগ্রহ অভিযান বহুবার করেছি। এবার মানুষ স্বতস্ফুর্ত অংশ গ্রহন দেখছি। যেখানে নিপীড়ন-নির্যাতন চলছে, গুম-খুন চলছে ওই সময়ে সাধারণ মানুষ ঝাঁকে ঝাঁকে বিএনপির সদস্য হতে এগিয়ে আসছেন। এটা আমি মনে করি, শেখ হাসিনার ফ্যাসিস্ট শাসনের বিরুদ্ধে একটি প্রতিবাদ মাত্র। আমি বিশ্বাস করি, এই সদস্য অভিযান বিএনপিকে আরো শক্তিশালী করবে। এই সরকারের পতন আরো তরান্বিত করবে ইনশাল্লাহ।
মহানগর দক্ষিনের যুগ্ম সম্পাদক হাবিবুর রশীদ হাবিবের পরিচালনায় অনুষ্ঠানে মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, দক্ষিন বিএনপির সিনিয়র সহসভাপতি শামসুল হুদা, সহসভাপতি ইউনুস মৃধা, সাজ্জাদ জহির, হারুনুর রশীদ হারুন, যুব দলের দক্ষিনের সভাপতি রফিকুল আলম মজনুসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে স্থানীয় মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন, বৌদ্ধ ভিক্ষু শ্রী ম আচায্র্ নন্দ, পার্থ প্রতীম বড়ুয়া অপু, শিক্ষক মোহাম্মদ ইলিয়াস, হিন্দু সম্প্রদায়ের সদস্য সাথী রাণী দাস, হ্যাপী রানী দাস, যদু চন্দ্র দাস, তপন দাস প্রমূখ মির্জা আব্বাসের হাত থেকে দলের সদস্য ফরম সংগ্রহ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ