বৃহস্পতিবার ০৫ আগস্ট ২০২১
Online Edition

সৌদি আরবে বোমা হামলায় পুলিশ কর্মকর্তা নিহত

৮ জুলাই, অ্যারাবিয়ান বিজনেস : সৌদি আরবে পুলিশের টহল গাড়িতে বোমা হামলায় পুলিশের এক কর্মকর্তা নিহত ও আরো অন্তত ছয়জন আহত হয়েছেন। কর্তৃপক্ষ বলছে, দেশটির পূর্বাঞ্চলীয় কাতিফ প্রদেশে বৃহস্পতিবার পুলিশের টহল গাড়িতে বোমা হামলায় ওই হতাহতের ঘটনা ঘটেছে।
 সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় সংবাদসংস্থা এসপিএ এক প্রতিবেদনে বলছে, কাতিফের আল-মাসুরা এলাকায় পুলিশের গাড়িবহরে বোমা হামলায় কর্পোরাল ত্রেইকি আল-তুর্কি নামে এক কর্মকর্তা নিহত হয়েছেন। বিস্ফোরণে আহত হয়েছেন আরো অন্তত ছয় পুলিশ কর্মকর্তা।
হামলার জন্য সন্ত্রাসীদের দায়ী করা হলেও এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেয়নি সৌদী স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার সকালের দিকে কাতিফের একই এলাকায় বোমা হামলায় এক পুলিশ সদস্য নিহত ও আরো তিনজন আহত হয়।
সুন্নি সংখ্যাগরিষ্ঠ সৌদি আরবের শিয়া অধ্যুষিত কাতিফে গত মাসে বোমা হামলায় এক পুলিশ কর্মকর্তাসহ তিনজনের প্রাণহানি ঘটে। দেশটিতে সমানাধিকারের দাবিতে ২০১১ সাল থেকে আন্দোলন করে আসছে শিয়ারা। তখন থেকেই বেশ কয়েকবার বোমা হামলার ঘটনা ঘটেছে কাতিফে। সৌদী কর্তৃপক্ষ কাতিফে অস্থিতিশীলতার জন্য সন্ত্রাসী ও মাদক চোরাকারবারীদেরকে দায়ী করে আসছে।

অনলাইন আপডেট

আর্কাইভ