সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

রোগীর ব্যবস্থাপত্র নিয়ে মেতে উঠছেন ওষুধ কোম্পানির প্রতিনিধিরা

তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা: রোগীর ব্যবস্থাপত্র নিয়ে কৌশলে ফটোশেসানে মেতে উঠছেন ওষুধ কোম্পানির প্রতিনিধিরা।
সিরাজগঞ্জের তাড়াশ ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন ওষুধ কোম্পানির রিপ্রেজেনটেটিভরা নিজেদের অবস্থান কোম্পানীর কাছে তুলে ধরতে তারা রোগীর ব্যবস্থাপত্রে নিয়ে মোবাইলে ছবি তুলে নিচ্ছেন। বর্হি বিভাগের সামনে এবং কোনো রোগী ডাক্তারের চেম্বার থেকে বেরিয়ে আসার সাথে সাথে তার ব্যবস্থাপত্র নিয়ে ছবি তোলা হচ্ছে।
প্রতিদিন সকাল থেকে বহির্র্বিভাগ খোলা থাকা পর্যন্ত রিপ্রেজেনটেটিভকে ব্যবস্থাপত্র দেখাতে হচ্ছে রোগীর স্বজনদের।
এতে করে রোগীর স্বজনরা অতিষ্ঠ হয়ে উঠেছে। নিয়মানুযায়ী সপ্তাহে দুইদিন হাসপাতালে চিকিৎসকদের ভিজিট করার কথা। কিন্তু তারা নিয়ম অমান্য করে প্রতিদিন প্রতিনিয়তই হাসপাতালের ভেতরে প্রবেশ করে চিকিৎসকদের সাথে খোশগল্পে মেতে উঠছেন।
এ ছাড়াও হাসপাতালের বহির্বিভাগের সামনে রোগীদের ব্যবস্থাপত্র নিয়ে তাদের কোম্পানির ওষুধ লেখা আছে কি না তা দেখতে রোগীদের ওপর প্রায় হুমড়ি খেয়ে পড়ছেন তারা।
সংশ্লিষ্ট সূত্রে জানাযায়, সপ্তাহে রবিবার ও বুধবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত তাড়াশ হাসাপাতালের চিকিৎসকদের সাথে ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের (রিপ্রেজেনটেটিভদের) দেখা করতে পারবেন। অন্য সময় বিক্রিয় প্রতিনিধিরা কোনো চিকিৎসকের সাথে দেখা করতে পারবেন না। এ নিয়ম তোয়াক্কা না করে বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিরা নির্ধারিত সময়ের বাইরেও চিকিৎসকদের সাথে দেখা করেন।
চিকিৎসা নিতে আসা এক রোগী বলেন, হাসপাতাল থেকে বাইরে আসতেই ওষুধ কোম্পানীর প্রতিনিধিরা  এসে ওষুধের সিøপের ছবি তুলার জন্য ব্যস্ত হয়ে যায়।
এ ব্যাপারে তাড়াশ উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডা.হাবিবুর রহমান জানান,  আমি ছুটিতে তাড়াশের বাইরে আছি। পরে এ বিষয়ে কথা বলব।

অনলাইন আপডেট

আর্কাইভ