বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

বাংলাদেশে আসার আগে ডারউইনে প্রস্তুতি ক্যাম্প অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ সফরের আগে অস্ট্রেলিয়া দল প্রস্ততি নিতে ডারউইনে যাচ্ছে। পরবর্তী টেস্ট অ্যাসাইনমেন্টের আগে ওখানেই এক সপ্তাহের ক্যাম্প করবে স্টিভেন স্মিথের দল। ১০ আগস্ট থেকে সেখানে শুরু হবে তাদের ক্যাম্প। সেখানে মারারা ক্রিকেট গ্রাউন্ডে নিজেদের মধ্যে তারা খেলবে তিনদিনের একটি ম্যাচ। সেটি শুরু হবে ১৪ আগস্ট। অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। যেটি ১৮ আগস্ট বাংলাদেশে পৌঁছানোর পর দুটি টেস্ট ম্যাচ খেলে ফিরে যাবে। এর পরের মাসেই দক্ষিণ আফ্রিকা সফর। তাই নির্বাচকরা ওয়ানডে দলের একজন ফাস্ট বোলারকেও টেস্ট দলের সঙ্গে রাখার পরিকল্পনা করছেন। ক্রিকেট অস্ট্রেলিয়া টিম পারফরম্যান্স ম্যানেজার প্যাট হাওয়ার্ড বলেছেন, বাংলাদেশের কন্ডিশনের সঙ্গে ডারউইনের মিল আছে।
ওখানে গ্রীষ্মকালীন ঊষ্ণতা বেশ বেশি। সে কারণেই ডারউইনকে প্রস্তুতির জন্য বেছে নেয়া। তার ভাষায়, 'বাংলাদেশের কন্ডিশনের মতো কন্ডিশন পাবো বলেই এই সিদ্ধান্ত। এই বছর ভারত সফরের আগে আমরা দুবাইয়ে এরকম একটা প্রস্তুতি ক্যাম্প করেছিলাম। ডারউইন থেকে আমরা সরাসরি বাংলাদেশ রওনা হবো আশা করি সেরা প্রস্তুতিটা নিয়েই।' বাংলাদেশে পা রেখে অস্ট্রেলিয়া দল ফতুল্লায় একটি দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ২৭ আগস্ট ঢাকায় প্রথম টেস্ট শুরু হবে। ৪ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামে শুর দ্বিতীয় ও শেষ টেস্ট। ২০০৬ সালের পর আবার টেস্ট খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া।
বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার টেস্ট দল : স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, হিল্টন কার্টরাইট, প্যাট ক্যামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজলউড, উসমান খাজা, ন্যাথান লিওন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশ, ম্যাথু ওয়েড।

অনলাইন আপডেট

আর্কাইভ