বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

আফগানিস্তানের পুলিশ সদরদপ্তরে হামলায় বহু হতাহত

১৮ জুন, রয়টার্স : আফগানিস্তানের পূর্বাঞ্চলে পুলিশের এক সদরদপ্তরে অন্তত পাঁচ আত্মঘাতীর বোমা হামলায় বহু মানুষ হতাহত হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। গতকাল রোববার ভোর সাড়ে ৬টায় পাকতিয়া প্রদেশের গারদেজ শহরের পুলিশ সদরদপ্তরে হামলাটি চালানো হয় বলে জানিয়েছেন তারা।
পুলিশ সদরদপ্তরের প্রবেশ ফটকে এক আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণের মধ্য দিয়ে হামলাটি শুরু হয় বলে জানিয়েছেন আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ। এরপর আরো চার হামলাকারী প্রবেশ পথে এসে হামলা চালায়। এদের মধ্য দুজনকে গুলি করে হত্যা করে পুলিশ। অপর হামলাকারীদের প্রতিরোধ করে আফগানিস্তানের বিশেষ বাহিনীর সদস্যরা। হামলায় দুই পুলিশ নিহত ও পাঁচজন আহত হয়েছে বলে জানিয়েছেন দানিশ। কিন্তু গারদেজ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, তাদের হাসপাতালে অন্তত পাঁচটি মৃতদেহ ও ৩০ জন আহতকে নিয়ে আসা হয়েছে।
আহতদের মধ্যে ২০ জন বেসামরিক বলে জানিয়েছে হাসপাতাল সূত্রগুলো।
তালেবান হামলার দায় স্বীকার করেছে। হামলায় শতাধিক পুলিশ হতাহত হয়েছে বলে দাবি করেছেন জঙ্গি গোষ্ঠীটির মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ।
এর আগে শনিবার আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বলখ প্রদেশে এক আফগান সেনার হামলায় অপর এক আফগান সেনা নিহত ও অপর এক সেনা আহত হয়েছে বলে জানিয়েছে দেশটিতে মোতায়েন নেটো নেতৃত্বাধীন বাহিনী।
হামলাকারী সরকারি সেনাকে নিজেদের অনুগত বলে দাবি করেছে তালেবান। সাম্প্রতিক সপ্তাহগুলোতে আফগানিস্তানজুড়ে হামলা বৃদ্ধি করেছে বিদ্রোহী জঙ্গিগোষ্ঠী তালেবান ও ইসলামিক স্টেট (আইএস)।

অনলাইন আপডেট

আর্কাইভ