বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০
Online Edition

আজ আক্রমণাত্মক ক্রিকেট চান পাকিস্তান কোচ

আজ রোববার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল। নিজেদের পরিকল্পনা সাজাতে ব্যস্ত ফাইনালের দুই দল ভারত ও পাকিস্তান। পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থার জানিয়েছেন, ফাইনালে ভারতীয় টপঅর্ডারকে আক্রমণের কোনো বিকল্প নেই। নিজেদের সেরা সুযোগ তৈরি করার লক্ষ্যে আক্রমণাত্মক খেলার কোনো বিকল্প নেই বলে জানান আর্থার।
ভারতের টপঅর্ডার দারুণ ছন্দে রয়েছে। এখনো পর্যন্ত ভারতের মিডলঅর্ডারকে কোনো বড় ধরনের পরীক্ষায় পড়তে হয়নি। এই সুযোগটিই কাজে লাগাতে চায় পাকিস্তান। বোলিংয়ে শুরতেই ঝড় তোলে কোণঠাসা করে ফেলতে চায় টিম ইন্ডিয়াকে।
ফাইনালের আগের দিন ক্রিকেট অস্ট্রেলিয়াকে দেয়া সাক্ষাৎকারে পাকিস্তান কোচ আর্থার বলেছেন, 'আমাদের অ্যাটাক করতে হবে। (অ্যাটাক করা ছাড়া) আমাদের আর কোনো উপায় নেই। আমাদের চেষ্টা করতে হবে এবং নিশ্চিত করতে হবে যেন নতুন বল ঠিকঠাক কাজ করে। আমাদের শুরতেই তাদের টপঅর্ডারকে ফেরাতে হবে। তাদের মিডলঅর্ডারকে এখনো বড় ধরনের পরীক্ষায় পড়তে হয়নি। তারা চাপের মুখে খুব একটা ব্যাটিং করেনি। সুতরাং, আমাদের মূল লক্ষ্যই হবে টপঅর্ডারে ধস নামিয়ে তাদের চাপে ফেলে দেয়া।'
প্রসঙ্গত, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে রোববার লন্ডনের কেনিংটন ওভালে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও ভারত। গ্রুপ পর্বে দুই দলের সাক্ষাতে ১২৪ রানের বড় জয় পেয়েছে টিম ইন্ডিয়া। ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ