শনিবার ১৫ আগস্ট ২০২০
Online Edition

দুই জাহাজের সংঘর্ষে মার্কিন যুদ্ধজাহাজের ৭ নাবিক নিখোঁজ

১৭ জুন, পার্স টুডে : জাপান উপকূলে একটি মার্কিন যুদ্ধজাহাজের সঙ্গে একটি বাণিজ্যিক জাহাজের সংঘর্ষের ঘটনায় সাত মার্কিন নাবিক নিখোঁজ রয়েছেন। এ ছাড়া, যুদ্ধজাহাজটির কমান্ডিং অফিসারসহ এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।
গতকাল শনিবার স্থানীয় সময় ভোররাত আড়াইটায় জাপানের ইয়োকোসুকা বন্দর থেকে ৫৬ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে এ ঘটনা ঘটে। ফিলিপাইনের পতাকাবাহী কন্টেইনার জাহাজ এসিএক্স ক্রিস্টালের অগ্রভাগ মার্কিন নৌবাহিনীর ডেস্ট্রয়ার ইউএসএস ফিটজেরাল্ডের মাঝ বরাবর আঘাত হানে। বাণিজ্যিক জাহাজটি দুর্ঘটনার সময় ৩০ হাজার টনের কম মালামাল বহন করছিল।
আকাশ থেকে নেয়া ছবিতে ডেস্ট্রয়ারের ডানদিক মারাত্মক ক্ষতি হয়েছে বলে দেখা গেছে। মার্কিন নৌ কর্মকর্তারা জানিয়েছেন, জাহাজের কমান্ডিং অফিসার- কমান্ডার ব্রিস বেনসনকে হেলিকপ্টারে করে ইয়োকোসুকায় অবস্থিত মর্কিন নৌবাহিনীর হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তার অবস্থা স্থিতিশীল।
সংঘর্ষে কন্টেইনারবাহী জাহাজের অগ্রভাগ সামান্য ক্ষতিগ্রস্ত হয়
দুই জাহাজের সংঘর্ষের ঘটনায় ২২২ মিটার লম্বা কন্টেইনারবাহী জাহাজটির অগ্রভাগ সামান্য ক্ষতিগ্রস্ত হলেও দু’টি জাহাজের কোনোটিই ডুবে যাওয়ার মতো বিপদে পড়েনি। ১৫৪ মিটার লম্বা মার্কিন ডেস্ট্রয়ারটিকে নিজের ইঞ্জিনের সাহায্যেই ইয়োকোসুকা বন্দরের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ