বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

ব্রিটিশ নির্বাচনের ৪ দিনের মধ্যেই লেবার পার্টির সদস্য বেড়ে ৩৫ হাজার

১৪ জুন, দ্য ইনডিপেনডেন্ট : জেরেমি করবিনের হাত ধরে ব্রিটেনের লেবার পার্টির জনপ্রিয়তার পারদ দিনকে দিন বাড়ছেই। দেশটিতে সাধারণ নির্বাচনের মাত্র ৪ দিনের মধ্যেই লেবার পার্টিতে ৩৫ হাজার নতুন সদস্য বেড়েছে। এই পরিমাণটি গত মার্চ মাসের হিসাব থেকে প্রায় ৭ শতাংশ বেশি। মার্চে দলটির সদস্য সংখ্যা ছিলো ৫ লাখ ১৭ হাজার। স্থানীয় সময় গত মঙ্গলবার পার্টি থেকে নির্বাচিত এমপিদের উদ্দেশে দেয়া এক বক্তব্যে এ তথ্য জানান পার্টি প্রধান জেরেমি করবিন।
৮ জুনের নির্বাচনে লেবার নতুন ৩০টি আসন লাভের পর উল্লেখযোগ্য হারে দলে সদস্যযোগ হতে শুরু করে। তবে, এর আগে আরেকটি ভূয়া খবরও প্রকাশিত হয়েছিলো এই সংখ্যা নিয়ে। যেখানে দাবি করা হয়েছিলো- লেবার পার্টির সদস্য বেড়েছে দেড় লাখ। কিন্তু পরবর্তীতে লেবার পার্টি থেকেই এক বিবৃতিতে জানানো হয়, খবরটি ভূয়া।
নব নির্বাচিত এমপিদের সামনে করবিন যখন বক্তব্য দিতে আসেন তখন তার মুখে ছিলো বিজয়ের হসি। সবাই তাকে করতালির মধ্য দিয়ে স্বাগত জানায়। সরকার গঠন করতে না পারলেও বলা হচ্ছে করবিনের হাত ধরেই নতুন যুগের সূত্রপাত হয়েছে লেবার পার্টির।
এমপিদের উদ্দেশে দেয়া বক্তব্যে করবিন বলেন, ‘আমরা গত বৃহস্পতিবার থেরেসা মে’র জুয়ার টেবিলে ঘুরে দাঁড়িয়েছিলাম। ব্রিটেনর প্রতিটি আমরা জিতেছি। আর সবচেয়ে বেশি খুশি এজন্যই যে, স্কটল্যান্ডে আমাদের আসন সংখ্যা বেড়েছে অনেক।’

অনলাইন আপডেট

আর্কাইভ