বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

সোনাগাজীতে জায়গা দখল করে প্রবাসিকে হয়রানির অভিযোগ

ফেনী সংবাদদাতা: ফেনীর সোনাগাজীতে চলাচলের পথ দখল করে এক কুয়েত প্রবাসিকে হয়রানির করছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে উপজেলার চর দরবেশ ইউনিয়নের চর সাহাভিকারী গ্রামে।
এলাকাবাসী সূত্র জানায়, চর সাহাভিকারী গ্রামের মাও.ছেরাজুল হকের বাড়ির নুরুল আলমের সঙ্গে একই বাড়ির আব্দুস সাত্তারের চলাচলের পথ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বিষয়টি সামাজিকভাবে সমাধানও হয়। কিন্তু গত কয়েকদিন পূর্বে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে ওই চলাচলের পথ মাটি দিয়ে ভরাট করতে চাইলে পুনরায় আব্দুস সাত্তার স্থানীয় সন্ত্রাসী হানিফ ও বাবুলের  প্ররোচনায় নির্মাণ কাজে বাধা দেয়।  খবর পেয়ে ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড়েও ইউপি সদস্য ঘটনাস্থলে গিয়ে বাধা দিতে নিষেধ করে মাটি ভরাট কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়ে চলে আসেন। সাত্তার ও হানিফ আবারও কাজ বন্ধ করে দিয়ে উল্টো রড়, সিমেন্ট, ইট ও বালি এনে চলাচলের পথ দখল করে দেয়াল নির্মাণের চেষ্টা করে। এ সময় প্রবাসী নুুরুল আলম পথ দখল করতে বারণ করলে তারা তাকে মেরে ফেলার হুমকি দেয়। এ ঘটনায় প্রবাসী নুরুল আলম বাদী হয়ে সাত্তারসহ তিনজনকে আসামী করে শনিবার সকালে থানায় একটি লিখিত অভিযোগ করেন।
প্রবাসি নুরুল আলম বলেন, দীর্ঘ ৫০-৬০বছর যাবত আমাদের বাড়ি লোকজন এই পথে চলাচল করে। হঠাৎ সাত্তার ও তার সহযোগীরা দেয়াল নির্মান করে আমাদের চলচলের পথ বন্ধ করে দিতে চাইছে।
এ ব্যাপারে কথা বলতে চেষ্টা করেও আব্দুস সাত্তারের পরিবারের কাউকে পাওয়া যায়নি।
সোনাগাজী মডেল থানার ওসি মো. হুমায়ুন কবির জানান, অভিযোগ পাওয়ার পর পুলিশ গিয়ে দেয়াল নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। উভয় পক্ষকে কাগজ পত্র নিয়ে থানায় আসতে বলা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ