রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

আলীকদমের খবর

আলীকদম (বান্দরবান) সংবাদদাতা: ঘূর্ণিঝড় মোরা’য় ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ লাইন মেরামতে ১০ দিন পার করলো লামা বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র।
টানা এগারদিন পর পাহাড়ি জেলা বান্দরবানের আলীকদমে পুরোদমে বিদ্যুৎ লাইন চালু হয় শুক্রবার বেলা এগারটায়। যদিও বৃহস্পতিবার রাতে ১০ মিনিটের জন্য একবার বিদ্যুতের দেখা মিলেছিল। টানা এগারোদিন বিদ্যুৎ না থাকায় পুরো উপজেলার বিদ্যুৎ গ্রাহকদের মাঝে দুর্বিষহ অবস্থা নেমে আসে।
শুক্রবার বেলা এগারদিকে উপজেলা সদরে সীমিত পরিসরে বিদ্যুৎ চালু হলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত পানবাজার, পূর্ব পালং পাড়া, নয়াপাড়া ও রোয়াম্ভু এলাকায় বিদ্যুৎ সংযোগ চালু হয়নি।
এ ব্যাপারে লামা আবাসিক প্রকৌশলী বলেন, ঘূর্ণিঝড় মোরা’য় প্রচুর পরিমাণ বৈদ্যুতিক খুঁটি ভেঙেছে। পাশাপাশি তার ছিড়েছে। তাদের জনবল সংকট রয়েছে। তাই লাইন মেরামত শেষে আলীকদম উপজেলায় বিদ্যুৎ সংযোগ দিতে ১০ দিন লেগেছে!
কৃষি উপকরণ বিতরণ
বান্দরবানের আলীকদমে কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের উদ্যোগে উপকারভোগীদের মাঝে আমন বীজ বিতরণ করা হয়েছে। একশ’জন কৃষকের মাঝে বিনামূল্যে ৪০ কেজি ব্রি-৩৯, ৮০ কেজি ব্রি-৪৯ ও ৮০ কেজি বিআর-১১ ধান বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নায়িরুজ্জামান।
বিশ্ব পরিবেশ দিবস পালিত: বান্দরবানের আলীকদমে কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে র‌্যালী আয়োজিত র‌্যালী শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় উপজেলা পরিষদ সভাকক্ষে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নায়িরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম।

অনলাইন আপডেট

আর্কাইভ