বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

সরকার ব্যর্থতা আড়াল করতেই ভিন্ন মতের উপর নির্যাতনের পথ বেছে নিয়েছে -ছাত্রশিবির

অন্যায়ভাবে ছাত্রশিবির বান্দরবান জেলা সভাপতি রুহুল আমিনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।
গতকাল শুক্রবার এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, পবিত্র রমযান মাসেও থেমে নেই সরকারের নীতিহীন ও অমানবিক কর্মকান্ড। গত বৃহস্পতিবার গভীর রাতে কোন কারণ ছাড়াই নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয় ছাত্রশিবির বান্দরবান জেলা সভাপতি রুহুল আমিনকে। সম্প্রতি একইভাবে দেশের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার হচ্ছে নিরপরাধ নেতাকর্মীদের। সরকারের ইশারায় অন্যায়ভাবে ছাত্রজনতাকে গ্রেফতার নির্যাতন করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়মিত অভ্যাসে পরিণত হয়েছে। যা তারা রমযান মাসেও অব্যাহত রেখেছে। সরকার নিজেদের ব্যর্থতাকে আড়াল করতেই ভিন্ন মতের উপর নির্যাতনের পথকে বেছে নিয়েছে। সম্প্রতি কোন কারণ ছাড়াই চট্টগ্রামে জামায়াতে ইসলামীর সাত নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। এদের মধ্যে রিমান্ডের নামে অকথ্য নির্যাতনে জামায়াত নেতা আহমাদ ছফা মৃত্যু বরণ করেন। তারই ধারাবাহিকতায় সারাদেশে ছাত্রশিবিরের নেতাকর্মীদের উপর অন্যায় ভাবে গ্রেফতার অভিযান চালাচ্ছে। আমরা বান্দরবান জেলা সভাপতি রুহুল আমিনসহ অন্যায়ভাবে সকল গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাচ্ছি।
নেতৃদ্বয় বলেন, একের পর এক নেতৃবৃন্দকে গ্রেফতার নির্যাতন করে শুধু নিজেদের অপকর্মের পাল্লাকেই ভারি করছে সরকার। এর পরিণতি শুভ হবেনা। তার সামান্যতম ক্ষতি বা তাকে নিয়ে কোন নাটক মেনে নেয়া হবেনা। অবিলম্বে গ্রেফতারকৃত শিবির নেতাকে মুক্তি দিতে হবে। একই সাথে এমন অন্যায় গ্রেফতার বন্ধ করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ