মঙ্গলবার ১১ আগস্ট ২০২০
Online Edition

ঝিনাইদহে নব্য জেএমবির পাঁচ সদস্য গ্রেফতার

খুলনা অফিস : খুলনা বিভাগের ঝিনাইদহ সদর উপজেলার ধানহাড়িয়া-চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানায় অপারেশনের পর দায়ের মামলায় নব্য জেএমবির পাঁচ  সদস্যকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার ভোর রাতে তাদেরকে র‌্যাব-৬ এর সদস্যরা গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো-চুয়াডাঙ্গার খালপাড়া এলাকার আব্দুল লতিফ (৩৬), মাছপাড়ার সাহেব আলী (৪৮), চুয়াডাঙ্গা মসজিদপাড়ার শাহিনুজ্জামান ওরফে শাহিন (২৫), পোড়াহাটি মসজিদপাড়ার আল আমিন ইসলাম (২০) এবং গয়েশপুর মাস্টারপাড়ার কাওসার জিন্নুরাইন ওরফে লাল্টু (৩৭)।
র‌্যাব-৬ এর সূত্র জানায়, বৃহস্পতিবার দিবাগত রাত ১০টা থেকে শুক্রবার ভোর ৫টা পর্যন্ত ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. মনির আহমেদ, এএসপি গোলাম মোর্শেদ ও এএসপি মো. আবুল কালাম আজাদের নেতৃত্বে সদর উপজেলার চুয়াডাঙ্গা, পোড়াহাটি ও পাগলা কানাই এলাকায় অভিযান চালিয়ে এদেরকে গ্রেফতার করা হয়।
র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের কমান্ডার মেজর মো. মনির আহমেদ জানান, ঝিনাইদহ জেলার সদর থানাধীন চুয়াডাঙ্গা, পোড়াহাটি গ্রাম ও ঝিনাইদহ শহরের পাগলা কানাই এলাকায় জঙ্গিবিরোধী অভিযান পরিচালনা করা হয়। তিনি জানান, গ্রেফতারকৃতরা সারোয়ার-তামিম গ্রুপের সদস্য। তারা দীর্ঘদিন ধরে জঙ্গিবাদী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত এবং বিভিন্ন সামরিক ও এক্সপ্লেসিভ প্রশিক্ষণপ্রাপ্ত। আসামীরা গত ৭ মে ঝিনাইদহের বজ্রপুর জঙ্গি আস্তানায় নিহত আব্দুল্লাহ, তুহিন ও পলাতক আসামী লিমনের ঘনিষ্ঠ সহযোগী। গ্রেফতারকৃতদের উল্লেখিত মামলায় ঝিনাইদহ আদালতে সোপর্দ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ